ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আ.লীগের মোটর শোভাযাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আ.লীগের মোটর শোভাযাত্রা শোভাযাত্রা।

ঢাকা: ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুর নির্বাচনী প্রচারে মোটরসাইকেল শোভাযাত্রা করেছেন দলীয় নেতাকর্মীরা।

দলটির সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগ এ শোভাযাত্রার অয়োজন করে।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে নূর কমিউনিটি সেন্টার থেকে এ শোভাযাত্রা শুরু হয়।  

এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু এবং নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না।

এ সময় সংক্ষিপ্ত পথসভায় তিনি নৌকার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করতে আগামী ১৭ অক্টোবর ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পাহারা দিতে সংগঠনের নেতাকর্মীদের নির্দেশনা দেন ৷ 

তিনি বলেন, নির্বাচনের বাকি আর মাত্র ছয়দিন। সময় বেশি নেই। কিন্তু ষড়যন্ত্রকারীরাও বসে নেই। বিএনপি-জামায়াত সুযোগ পেলেই ছোবল মারতে পারে।

এ নির্বাচনী শোভাযাত্রা আরও উপস্থিত ছিলেন শোভাযাত্রা বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও ৪৮ নম্বর কাউন্সিলর হাজী আবুল কালাম অনু, কো-চেয়ারম্যান গিয়াস উদ্দিন গেসু ও সম্পাদক শান্তনুর খান শান্ত।

পথসভা শেষে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা শুরু হয়। ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১ ও ৬২ নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে এ শোভাযাত্রাটি। শোভাযাত্রায় প্রায় ১ হাজার মোটরসাইকেল ও শতাধিক প্রাইভেটকার, পিআপভ্যান অংশ নেয়।

শোভাযাত্রায় অংশ নিয়ে নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু বলেন, আমি নির্বাচিত হলে ঢাকা-৫ এলাকায় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখবো। প্রধানমন্ত্রী আমাকে নৌকা দিয়েছেন। আমি বিপুল ভোটে জয়লাভ করে ঢাকা-৫ আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেবো, ইনশাল্লাহ।

এছাড়া নির্বাচনী প্রচারের অংশ হিসেবে ৫০ নম্বর ওয়ার্ড যুবলীগ প্রতিদিন পোস্টার, ফেস্টুন প্রদর্শন ও লিফলেট বিতরণ করছে। সরকারের উন্নয়ন তারা তুলে ধরছে। তারা সকালে ১০টি কেন্দ্রভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় করেছে।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫০ নম্বর ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বপ্রাপ্ত যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, ৫০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. আরিফ হোসেনে এ সময় সভাপতিত্ব করেন৷ ৫০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সম্রাট হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। এরপর বিকেলে ভোটারদের বাড়িতে বাড়িতে ভোটার স্লিপ বিতরণ করেন যুবলীগ নেতারা।

কৃষকলীগ প্রতিদিন ডেমরার ৫টি ওয়ার্ডে গণসংযোগ করেছে।  

শনিবার কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে পথসভা ও গণসংযোগে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ কৃষকলীগের সাধারণ সম্পাদক হাজী রব খান, বনও পরিবেশ বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ অপু, ডেমরা থানা কৃষকলীগের আহ্বায়ক ইসমাইল মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।