ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কালাই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
কালাই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু  ভেটারদের লাইন। ছবি: বাংলানিউজ

জয়পুরহাট: জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে।

শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

 

আয়তন এবং ভোটার সংখ্যার দিক দিয়ে এই পৌরসভা ছোট হলেও এ নির্বাচন অনুষ্ঠানে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

কালাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার মোট ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ১৩ হাজার ৫২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৪৪৯ জন এবং নারী ভোটার ৭ হাজার ৭২ জন। এ নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল নৌকা মার্কা, জেলা বিএনপির সদস্য ও বিএনপি মনোনীত প্রার্থী মো. আনিছুর রহমান তালুকদার ধানের শীষ মার্কা এবং স্বতন্ত্র প্রার্থী মো. মামুনুর রশিদ নারিকেল গাছ মার্কায় প্রতিদ্বন্দিতা করছেন।

কালাই উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. আবুল কালাম বলেন, এই পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৪০টি কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। এ জন্য নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এই উপ-নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে আনসার, পুলিশ ও র‌্যাব সদস্যরা সার্বক্ষণিক আইন-শৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত রয়েছে। এছাড়াও ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মোবাইল টিম নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ৫ ফেব্রুয়ারি কালাই পৌরসভার মেয়র খন্দকার হালিমুল আলম জন চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলে গত ৬ সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন এ নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।