ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কালাই পৌর উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন বেলাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
কালাই পৌর উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন বেলাল

জয়পুরহাট: আসন্ন জয়পুরহাটের কালাই পৌরসভা উপ-নির্বাচনকে সামনে রেখে মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

দলীয় সিদ্ধান্ত অনুযায়ী কালাই পৌর উপ-নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক মেয়র তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল।

শনিবার (১২ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এ বিষয়ে দলীয় প্রার্থী বেলাল তালুকদার বাংলানিউজকে বলেন, পৌরসভার উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। সেই সঙ্গে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি। আশা করছি কালাইবাসী আমাকে পুনরায় মেয়র পদে নির্বাচিত করে আধুনিক উপজেলা গড়ার সুযোগ করে দেবেন।

৫ ফেব্রুয়ারি কালাই পৌরসভার মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার হালিমুল আলম জন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় মেয়র পদটি শুন্য হয়। দেশের চলমান করোনা পরিস্থিতির কারণে কালাই পৌরসভার মেয়র পদে শুন্য আসনে স্থানীয় সরকার বিভাগ নির্বাচন দিতে পারেননি। পরে নির্বাচন কমিশন সচিবালয় দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামী ১০ অক্টোবর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, বাছাই ১৬ সেপ্টেম্বর  আর ২৩ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।