ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিএসএসি'র ৪৪ নম্বর ওয়ার্ডের ভোট ১০ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
ডিএসএসি'র ৪৪ নম্বর ওয়ার্ডের ভোট ১০ অক্টোবর

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৪৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে আগামী ১০ অক্টোবর ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (৬ সেপ্টেম্বর) এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করে তারিখ দিয়েছে সংস্থাটি।

এক্ষেত্রে তাদের বিস্তারিত তফসিল দেওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়েছে, সর্বশেষ হালনাগাদকৃত ভোটার তালিকায় আগামী ১০ অক্টোবর ২০২০ তারিখ ভোটগ্রহণের দিন নির্ধারণ করত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৪নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন, সিটি করপোরেশন সাধারণ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন সচিবালয় হতে ইতঃপূর্বে জারীকৃত আদেশ-নির্দেশ, পরিপত্রের নির্দেশনা এবং আইন ও বিধি মোতাবেক সম্পন্ন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এছাড়া নির্বাচনের সময়সূচি জারির পর নির্বাচন কমিশনে তথ্য প্রেরণ করতে হবে।

ভোটগ্রহণের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার যথাযথভাবে পৌঁছানো এবং ভোটগ্রহণ শুরু সংক্রান্ত প্রতিবেদন ও সকাল ৯টা থেকে ভোটগ্রহণ সমাপ্ত না হওয়া পর্যন্ত প্রতি ২ (দুই) ঘণ্টা অন্তর অন্তর এবং ভোটগ্রহণ শেষ হওয়ার পর ১টি পরিস্থিতি প্রতিবেদন দাখিল করতে হবে।

এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলমকে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে সূত্রাপুর থানা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ করেছে ইসি।

সম্প্রতি অনুষ্ঠিত ডিএসসিসি নির্বাচনের সময় ৪৪ নং ওয়ার্ডের একজন প্রার্থী মৃত্যুবরণ করায় ভোট পিছিয়ে যায়। এমনকি নতুন করে সব প্রক্রিয়া সম্পন্ন করতে হচ্ছে ইসিকে।

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০
ইইউডি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad