ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

করোনায় আক্রান্ত পাবনা-৪ আসনের রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
করোনায় আক্রান্ত পাবনা-৪ আসনের রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন নির্বাচন কমিশন ভবন

ঢাকা: আসন্ন পাবনা-৪ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে পরিবর্তন করেছে নির্বাচন কমিশন (ইসি)। রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম কোভিড-১৯ পজিটিভ হওয়ায় তার স্থলে পাবনার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে স্থলাভিষিক্ত করা হয়েছে।


 
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, লতিফ শেখই এখন সব কার্যক্রম পরিচালনা করবেন। অসুবিধা হবে না। তার সঙ্গে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে রাজশাহীর অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং পাবনার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ করা হয়েছে।
 
তফসিল অনুযায়ী, এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২ সেপ্টেম্বর। বাছাই ৩ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর। ভোট অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
 
আওয়ামী লীগ নেতা সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু ২ এপ্রিল ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পাবনা-৪ আসনটি শূন্য হয়। করোনার কারণে প্রথম ৯০ দিনে ভোট করেনি ইসি। এক্ষেত্রে পরবর্তী ৯০ দিনের হিসাব অনুযায়ী, এই আসনে আগামী ২৯ অক্টোবরের মধ্যে ভোটগ্রহণ করতে হবে।
 
বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।