ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘প্রার্থীর এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ অর্থহীন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
‘প্রার্থীর এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ অর্থহীন’

ঢাকা: বিভিন্ন দলের প্রার্থীর এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ অর্থহীন বলে মন্তব্য করেছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শনিবার (০১ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

র‌্যাব ডিজি বলেন, আমি ভোটকেন্দ্রের বুথে বুথে গিয়ে খোঁজ নিয়েছি, সেখানে সব দলের এজেন্ট পেয়েছি।

এভাবে ঢালাওভাবে অভিযোগ না করে সুনির্দিষ্ট করে বলেন, কোন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। আমাদের অফিসার সেখানে নিজ দায়িত্বে এজেন্টদের বসিয়ে দিয়ে আসবেন, প্রয়োজনে তাদেরকে গার্ড দেবেন।

এ ধরনের কথাবার্তা অর্থহীন মন্তব্য করে তিনি বলেন, নির্বাচনে এতো এতো মিডিয়া কাজ করছে। এছাড়া, বর্তমানে নাগরিকরা অনেক তৎপর ও সচেতন। কোথাও কিছু হলে সাধারণ নাগরিকরাই ভিডিও করে ফেলছেন। তাই এ ধরনের অভিযোগ না করে সুনির্দিষ্ট করে বলেন।

সাংবাদিকের উপর হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি কিছুক্ষণ আগে আমি শুনেছি। আমাদের রেসপন্সিবল পার্সনরা এটা নিয়ে কাজ করছে।

ভোটারদের ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের ল’এনফোর্সমেন্টের প্রচুর সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া, সাদা পোশাকে বিপুল সংখ্যক সদস্য দায়িত্বপালন করছে। সিকিউরিটি নিয়ে কোনো সমস্যা নেই। আপনারা আসুন-ভোট দিন। নতুন টেকনোলজির মাধ্যমে এবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ফিঙ্গার প্রিন্ট নিশ্চিত হলে নিশ্চিতভাবেই আপনি ভোট দিতে পারবেন।

দু’একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও ভোটকেন্দ্র কেন্দ্রীক কোনো ঘটনা নেই। আমরা তৎপর রয়েছি, প্রয়োজনে আমাদের ফোর্স আরো কয়েকগুণ বাড়াতে পারবো।

ভোটারদের উপস্থিতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি মনে করি, ভোটারদের বেশি বেশি ভোটকেন্দ্রে আসা উচিত। তবে কেউ যদি মনে করেন, ভোট না দিয়ে অন্য কাজ করবেন, তাহলে কাউকেতো আর ভোটকেন্দ্রে আসতে বাধ্য করতে পারিনা। ভোটারদের নিরাপত্তার সঙ্গে ভোট নিশ্চিত করার দায়িত্ব আমাদের।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad