ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হাল ছাড়ছি না: তাবিথ আউয়াল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
হাল ছাড়ছি না: তাবিথ আউয়াল

ঢাকা: ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন,  সার্বিকভাবে বলা যায়, আমরা একটা সুষ্ঠু নির্বাচনের দিকে হয়তো যাচ্ছি না। তবে হাল ছাড়ছি না। মনোবল ভাঙছি না।

শনিবার (০১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর গুলশানে মানারাত ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রে নিজের ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

তাবিথ বলেন, অনেকগুলো অভিযোগ পেয়েছি।

অনেক কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। আমি নিজে এসব দেখতে যাবো।

তিনি বলেন, আমি নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীকে আহবান জানাবো,  তারা যেন দায়িত্বশীল পদক্ষেপ নেয়। এজেন্টরা যেন কেন্দ্রে প্রবেশ করতে পারে।

‘সরকারি মহল ও নির্বাচন কমিশনের উদ্দেশ্য আমরা আগে থেকেই জানতাম।  তবে শেষ দৃশ্য দেখার জন্য ভোটের মাঠে আছি। দেখি নির্বাচন কমিশনের মনোভাব বদলায় কি-না। আমরা হাল ছাড়ছি না। মনোবল ভাঙছি না। ’

বিএনপির এ মেয়র প্রার্থী বলেন, আমরা বুঝতে পারছি বিপক্ষের দল এতটা ভয় পেয়েছেন যে, সকাল থেকেই ভয়ভীতি হামলা করা হচ্ছে। আগেই বলেছি আমাদের শক্তি হলো জনগণ। জনগণের শক্তি দিয়েই মোকাবিলা করবো।

তিনি বলেন, ইতোমধ্যে নির্বাচন কমিশনে সব অভিযোগ চলে গেছে।  আমরা নিয়মিত যখন যে তথ্য পাচ্ছি, তাদের জানাবো। প্রতিটি এলাকায় ম্যাজিস্ট্রেট থাকার কথা। কিন্তু মানারাত ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রে কোনো ম্যাজিস্ট্রেট খুঁজে পাইনি।

ইভিএম নিয়ে তিনি বলেন, আমার মা ভোট দিতে গেছেন, সেখানে মেশিন ব্রেকডাউন হয়েছে। সার্বিকভাবে বলা যায়, একটা সুষ্ঠু নির্বাচনের দিকে হয়তো আমরা যাচ্ছি না।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad