ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোট দিলেন তাপস, জয়ের প্রত্যাশা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
ভোট দিলেন তাপস, জয়ের প্রত্যাশা

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর ভোট দিয়েছেন। 

শনিবার (০১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে ধানমন্ডির কামরুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে তার ভোটাধিকার প্রয়োগ করেন। এ সময় তার সহধর্মিণীও সঙ্গে ছিলেন।

ভোট দিয়ে উপস্থিত গণমাধ্যমকে নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন ব্যারিস্টার তাপস। তিনি বলেন, গত কয়েকদিন আমরা নির্বাচনী প্রচারণার সময় দেখেছি, ঢাকাবাসী আমাদের উন্নয়নের রূপরেখা সাদরে গ্রহণ করেছে। আমার বিশ্বাস ঢাকাবাসী উন্নত ঢাকার পক্ষে নৌকা মার্কায় ভোট দেবেন। নির্বাচনে জয়-পরাজয় থাকবেই, তবে আমি খুবই আশাবাদী নৌকা মার্কার বিজয় হবে।

বিরোধীদলের এজেন্টের ঢুকতে দেওয়া হচ্ছে না এমন প্রশ্নের উত্তরে ব্যারিস্টার তাপস বলেন, এজেন্টের ঢুকতে দেওয়া হচ্ছে না- বিষয়টা সম্পূর্ণ অমূলক। তাদের (বিএনপি) তেমন সাংগঠনিক কাঠামো নেই, তাই তারা আমাদের ওপর দোষ চাপাচ্ছে।

নির্বাচন কেমন হচ্ছে এমন প্রশ্নে তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচন খুবই সুন্দর এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ আমরা পাইনি।  

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রসঙ্গে আওয়ামী লীগ মনোনীত প্রার্র্থী তাপস বলেন, আমিও এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করলাম। আমার কাছে এটি অত্যন্ত সহজ এবং আধুনিক মনে হয়েছে। আমার ভোটটা যে সঠিকভাবে দেওয়া হয়েছে তা নিশ্চিত হয়েছি।  

‘আমি গণসংযোগে ও দেখেছি ঢাকাবাসী ইভিএম বিষয়ে কোনো শঙ্কা ছিল না। আজকে ঢাকাবাসী উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে রায় প্রদানের মাধ্যমে আমাকে তাদের সেবক হিসেবে নির্বাচিত করবেন,’ প্রত্যাশা করেন তিনি।  

এরপর ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কয়েকটি কেন্দ্র পরিদর্শন করতে কামরুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ত্যাগ করেন। এ সময় তার সঙ্গে তার কর্মী-সমর্থকরা ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
আরকেআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।