ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মেয়রপ্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
মেয়রপ্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ মেয়রপ্রার্থী মো. আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ। ছবি: সংগৃহীত

ঢাকা: আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়রপ্রার্থী মো. আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ তার নির্বাচনী পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন। একই সঙ্গে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক পুলিশ চেয়েছেন তিনি।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে তিনি ডিএসসিসি নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবদুল বাতেনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। আবদুল বাতেন বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন তাকে।

বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে ‘ডাব’ প্রতীকে মেয়র নির্বাচন করা আকতারুজ্জামান বাংলানিউজকে বলেন, গত ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর আমি আমার প্রচারণা শুরু করি। যার অংশ হিসেবে বিভিন্ন জায়গায় আমার পোস্টার ও ব্যানার টাঙানো হয়। কিন্তু কতিপয় ব্যক্তি সেসব পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলেছেন।

রোববারের ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, সকালে মৎস্যভবন সংলগ্ন রমনা পার্কের গেটে পোস্টার ও লিফলেট বিতরণের সময় বাংলাদেশ কংগ্রেসের প্রেসিডেন্ট অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেনের উপস্থিতিতে কতিপয় ব্যক্তি পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলেন। প্রতিবাদ করলে তারা কোন জবাব না দিয়ে দ্রুত এলাকা ত্যাগ করেন। একই সঙ্গে রমনা পার্কে প্রাতঃভ্রমণকারীদের সঙ্গে গণসংযোগেও তারা বাঁধা দেয়।

আরেক আবেদনে আকতারুজ্জামান লেখেন, দেশে অতীতের নির্বাচনীকালীন সময়ে সংগঠিত হয় হত্যা, গুমসহ নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। যার প্রেক্ষাপটে আমার জীবন বিপন্ন হওয়ার আশংকা অমূলক নয়। এ প্রেক্ষিতে নির্বাচনীকালীন সার্বক্ষণিক পুলিশি নিরাপত্তা দেওয়ার অনুরোধ করছি আমি।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
ডিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ