ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

তাপসের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ইশরাকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
তাপসের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ইশরাকের

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কাছে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী ইশরাক হোসেন।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে ইশরাক হোসেন স্বাক্ষরিত অভিযোগটি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়। একই সঙ্গে সব নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে এ অভিযোগের অনুলিপি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘আওয়ামী লীগ মনোনীত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ১০ জানুয়ারি নির্বাচনী প্রচারণা শুরুর প্রথম দিনই আচরণবিধি লঙ্ঘন করেন। এদিন সকাল পৌনে ১১টায় মাইক ব্যবহার করে দক্ষিণ সিটি করপোরেশনের ৭০ নম্বর ওয়ার্ড ডেমরা, আমুলিয়া মডেল টাউন, মেহেন্দীপুর বাজার, মীরবাগ থেকে নৌকা মার্কার প্রচার শুরু করেন তিনি। নির্বাচন বিধি অনুসারে দুপুর ২টা থেকে ৮টা পর্যন্ত মাইক ব্যবহার করে প্রচারণা চালানো যাবে। কিন্তু ফজলে নূর তাপস আইনের তোয়াক্কা না করে নির্ধারিত সময়ের আগেই মাইকে প্রচারণা চালান। এটি সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬-এর বিধি ২১ (২) ধারার সুস্পষ্ট লঙ্ঘন। ’

চিঠিতে আরও বলা হয়, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপসের উক্ত আচরণ বিধি লঙ্ঘনের ব্যাপারে সিটি করপোরেশন (নির্বাচন আচরন) বিধিমালা-২০১৬ অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করে সব প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড ও অবাধ, সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরি করা হবে বলে আশা করছি। ’

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
ডিএন/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।