ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিএনপির ভরসার জায়গা হাওয়া ভবন: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
বিএনপির ভরসার জায়গা হাওয়া ভবন: হানিফ

ঢাকা: আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দেশের উন্নয়নের নেত্রী শেখ হাসিনা নয় বরং মির্জা ফখরুল ইসলাম আলমগীর বা বিএনপি এখনো হওয়া ভবনের ওপর ভরসা করেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিএনপির নেতাকর্মীরা বলছেন, এই নির্বাচনে তারা আস্থা রাখতে পারছেন না।

আমার প্রশ্ন, কেন পারছেন না? দেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশের মাথাপিছু আয় বেড়েছে। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত অবস্থায় আজ দেশ উন্নয়নশীল হিসেবে পরিচিত। অথচ আপনারা এই উন্নয়নের ওপরে ভরসা রাখতে পারছেন না, উন্নয়নের রূপকারের ওপর ভরসা রাখতে পারছেন না। কারণ আপনাদের ভরসা ওই হাওয়া ভবনের ওপর। যেখানে বসে পুরো দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দেওয়া হয়েছিল।

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তিনি বলেন, দল সৎ ও যোগ্য প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। তারা ইতোমধ্যেই নিজেদের সৎ ও যোগ্য হিসেবে প্রমাণ করেছেন। এমন প্রার্থী নিয়ে পরাজয়ের কোনো সম্ভাবনা দেখি না। তবুও নির্বাচনে অপর পক্ষের ষড়যন্ত্রকে রুখে দিয়ে আমাদের জিততে হবে। আমাদের প্রত্যেকেরই আলাদা প্রার্থীর ওপর একটি সমর্থন হয়তো থাকবে, তবে সেই সঙ্গে দলের প্রার্থীকে সমর্থন করাও আমাদের নৈতিক দায়িত্ব।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক তোফায়েল আহমেদ, সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মেয়র প্রার্থী আতিকুল ইসলামসহ আওয়ামী লীগের অন্যান্য নেতা কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এইচএমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।