ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইশরাকের অভিযোগ খতিয়ে দেখছে নির্বাহী ম্যাজিস্ট্রেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
ইশরাকের অভিযোগ খতিয়ে দেখছে নির্বাহী ম্যাজিস্ট্রেট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে বিএনপি মনোনীত প্রার্থী ইশরাক হোসেনের অভিযোগ নির্বাহী ম্যাজিস্ট্রেট খতিয়ে দেখছেন বলে জানিয়েছেন ডিএসসিসি নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবদুল বাতেন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের তথ্য জানিয়ে আবদুল বাতেন বলেন, মেয়র পদে সাতজনের কেউ প্রত্যাহার করেননি।

কাউন্সিলর পদে বুধবার (৮ জানুয়ারি) ১৫ জন ও বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত সাতজন প্রত্যাহার করেছেন। সংরক্ষিত কাউন্সিলর পদে বুধবার একজন ও বৃহস্পতিবার তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

তিনি বলেন, প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আইন মেনে প্রচার চালাতে পারবেন। দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকিং করে প্রচারণা চালাতে পারবেন। প্রার্থীরা নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে ক্যাম্প স্থাপন করতে পারবেন। সেখানে শুধু নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন।  

‘কোনো ধরনের মিছিল, শোডাউন, বড় ধরনের জনসভা, তোরণ নির্মাণ করা যাবে না। ঘরোয়া মিটিং করতে পারবেন। ’

আবদুল বাতেন বলেন, অনেক প্রার্থীর পোস্টার লাগানো আছে বলে অভিযোগ এসেছে। যেসব প্রার্থীর পোস্টার আছে তাদের বিষয়টি তদারকি করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
ডিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ