ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিসিসি ভোট: তাপসের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
ডিসিসি ভোট: তাপসের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ শেখ ফজলে নূর তাপস ও ইশরাক হোসেন।

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

আগাম পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানোর অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কাছে বুধবার (৮ জানুয়ারি) বিকেলে লিখিতভাবে অভিযোগটি করেন ইশরাক।  

লিখিত অভিযোগে বলা হয়, গত ৫ জানুয়ারি থেকে ডিএসসিসির নির্বাচনী এলাকার সাত মসজিদ রোড, ঝিগাতলা, মতিঝিলসহ বিভিন্ন জায়গায় সিটি করপোরেশন নির্বাচনী আচরণ বিধিমালা-২০১৬ ভঙ্গ করে প্রচারণা শুরুর আগেই রঙিন ও সাদাকালো পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে।

যা সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬ লঙ্ঘন করা হয়েছে। বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোনো প্রকার-প্রচারণা চালাতে পারবে না। অভিযোগটি বিবেচনা করে ডিএসসিসির মেয়র প্রার্থী তাপসের নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘনের কারণে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে সব প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড ও অবাধ সুষ্ঠু পরিবেশ তৈরির আহ্বান জানানো হয়।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ০৩১২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।