ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পরিবার সামলাতে হিমশিম খেতেন আতিকের মা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
পরিবার সামলাতে হিমশিম খেতেন আতিকের মা

ঢাকা: ‘আর্থিক দুঃসময়ে পরিবার সামলাতে হিমশিম খেতেন মা। ১১ ভাই-বোনের জন্য কাপড় সেলাই করতে করতে অজ্ঞানও হয়ে যেতেন তিনি।’ এভাবেই পরিবারের দুঃসময় ও মায়ের স্মৃতির কথা বলেন আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

বুধবার (৮ জানুয়ারি) রাজধানীর বনানীতে নিজ নির্বাচনী কার্যালয়ে মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন আতিকুল ইসলাম।

এসময় নিজ বক্তব্যের এক পর্যায়ে পরিবারের প্রসঙ্গে কথা বলেন আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমারা পাঁচ ভাই ও ছয় বোন। আল্লাহর রহমতে, আমাদের সবাইকে শিক্ষিত করে মানুষ করেছেন বাবা-মা। আমি সবার ছোট। আমার বড় ভাই ও আমার মাঝে বয়সের ব্যবধান ২৯ বছর। আমার সেই ভাই যখন ইঞ্জিনিয়ার হয়েছেন, তখন বুয়েটও প্রতিষ্ঠা হয়নি। ৬ বোনের সবাই শিক্ষিত, তাদের স্বামীরাও প্রতিষ্ঠিত, কেউ কেউ সরকারি চাকরিতে আছেন।

‘আমার আরেক ইঞ্জিনিয়ার ভাই সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। এক ভাই প্রধান বিচারপতি। তার হাত দিয়েই বঙ্গবন্ধুর খুনিদের রায় হয়েছে। এক ভাই এখন লেফটেন্যান্ট জেনারেল, চিফ অব জয়েন্ট স্টাফ। সবাইকে বড় করতে বাবা-মাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। ’

এসময় মায়ের কথা স্মরণ করে আবেগাপ্লুত হয়ে আতিক বলেন, আমার বাবা সেসময়ে জেলার এসপি ছিলেন। এখন যেটা ১৬ জেলা নিয়ে। তবুও আমাদের অনেক দুর্দিন গেছে। আমার জামা ইস্ত্রি করার বিল দেওয়ার অবস্থা ছিল না। তাই মা সারারাত আমার জামা ভাঁজ করে বালিশের নিচে রেখে দিতেন। ১১ ভাই-বোনের জন্য জামা সেলাই করতে করতে অজ্ঞান হয়ে যেতেন মা। সেই মা ও আপনাদের দোয়ায় তার ছেলের গার্মেন্টসে এখন ১৯ হাজার কর্মী কাপড় সেলাই করেন।

বাংলাদেশ মৎস্যজীবী লীগের সভাপতি সায়ীদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- মৎস্যজীবী লীগের কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।