ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জরুরি নাগরিক সেবায় বিল পরিশোধে বাধা নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
জরুরি নাগরিক সেবায় বিল পরিশোধে বাধা নেই

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় দৈনন্দিন জরুরি নাগরিক সেবায় বিল পরিশোধ করার অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এবিষয়ে ইসির সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ খোরশেদ আলম স্বাক্ষরিত কমিশনের অনুমোদনের চিঠি মঙ্গলবার (৭ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছেন।

দুই সিটিতে পাঠানো এ সংক্রান্ত আলাদা চিঠিতে উল্লেখ করা হয়- ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির আওতাধীন দৈনন্দিন বিভিন্ন জরুরি নাগরিক সেবা তথা পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম, মশক নিধন, সড়ক বাত স্থাপন, রাস্তা নির্মাণ/মেরামত ইত্যাদি চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সম্পাদিত কাজের বিল পরিশোধ করতে কমিশন অনুমতি দিয়েছে।

 

এর আগে শনিবার (৪ জানুয়ারি) ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত নির্বাচনী এলাকায় উন্নয়নমূলক প্রকল্প অনুমোদন ও প্রকল্পের অর্থ ছাড় না দেওয়ার নির্দেশ দেয় ইসি।

স্থানীয় সরকার বিভাগের সচিবের কাছে পাঠানো ইসির নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত ওই নির্দেশনায় উল্লেখ করা হয়েছিল- নির্বাচন আগে কোনো সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে রাজস্ব বা উন্নয়ন তহবিলভুক্ত কোনো প্রকল্পের অনুমোদন, ঘোষণা বা ভিত্তিপ্রস্তর স্থাপন কিংবা ফলক উম্মোচন করা যাবে না।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটির ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।