ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে মৌলিক সেবা: তাপস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে মৌলিক সেবা: তাপস

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নির্বাচিত হতে পারলে দায়িত্ব গ্রহণের ৯০ দিনের মধ্যে জনগণের মৌলিক সেবাগুলো নিশ্চিত করবো।

বুধবার (০১ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ প্রতিশ্রুতি দেন।

সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, ‘আমাদের তরুণ সমাজ পর্যাপ্ত খেলাধুলা থেকে বঞ্চিত।

আমি লক্ষ্য করেছি ঢাকা দক্ষিণের সবগুলো ওয়ার্ডে পর্যাপ্ত খেলাধুলার সুবিধা নেই। এটা আমাদেরকে করতে হবে। এটা একটা দীর্ঘমেয়াদি কার্যক্রম। আমরা ত্রিশ বছর মেয়াদি মহাপরিকল্পনা করবো। সেখানে প্রত্যেকটি ওয়ার্ডে যেন খেলাধুলার মাঠ এবং পরিবেশ থাকে সে জিনিসটা লক্ষ্য করবো’।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উন্নয়নের পরিকল্পনা এবং জনসেবা নিশ্চিতের বিষয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, আমি যদি নির্বাচিত হতে পারি ইনশাল্লাহ, দায়িত্বগ্রণের ৯০ দিনের মধ্যে, প্রথম ৯০ দিন হবে মৌলিক সুবিধাগুলো, সেবাগুলো নিশ্চিত করা। তার সঙ্গে সঙ্গে মহাপরিকল্পনার কার্যক্রম হাতে নেওয়া হবে।   

ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপি এবং আওয়ামী লীগ প্রার্থী দুজনই নতুন, এমন প্রশ্নে তিনি বলেন, যদিও এই সিটি করপোরেশন নির্বাচনে আমি নতুন। কিন্তু ঢাকা-১০ আসনে আমি দীর্ঘদিন কাজ করেছি। সেখানে অনেক প্রতিকূলতার মাঝে উন্নয়নের কাজ করেছি।

ঢাকাবাসীর উন্নয়ন ও উন্নত রাজধানী উপহার দেওয়ার জন্য কাজ করবেন বলেও জানান ফজলে নূর তাপস।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি।

ডিএসসিসি-তে ৭৫টি সাধারণ ওয়ার্ড ও ২৫টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ নির্বাচনে ১ হাজার ১২৪টি ভোটকেন্দ্রের ৫ হাজার ৯৯৮টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ ভোটার এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।