ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইভিএমের ব্যবহার চান না তাবিথ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
ইভিএমের ব্যবহার চান না তাবিথ

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার বাদ দেওয়ার দাবি তুলেছেন মেয়র পদে বিএনপির সম্ভাব্য প্রার্থী তাবিথ আউয়াল।

আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

তাবিথ বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ার ওপর বিশ্বাস রেখে মনোনয়নপত্র জমা দিলাম।

তবে সন্দেহ আছে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কিনা, ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারবেন কিনা।

আমরা রিটার্নিং কর্মকর্তাকে আরও বলেছি, অতীতে বিতর্কিত হওয়ায়, ইভিএমের ব্যবহার যাতে না হয়, সে কথা বলেছি। এ যন্ত্র নিয়ে প্রশ্ন আছে।

তিনি আরও বলেন, আমরা অত্যন্ত সিরিয়াস। শেষ পর্যন্ত আমরা মাঠে থাকবে।  

গতবার নির্বাচন বর্জন করেছিলাম, সেটা একটা প্রতিবাদ ছিল। কেননা, কোনো অভিযোগ আমলে নেওয়া হয়নি, কোনো তদন্ত হয়নি। এবারও বলছি, সুষ্ঠু হবে না, তবে গণতন্ত্রের ওপর আস্থা রেখে অংশ নিচ্ছি।

তিনি বলেন, নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা নেই। তখন পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, প্রতিবাদ ছিল। তাই ভোটে দিন বর্জন করেছিলাম। এবার  শেষটা দেখে ছাড়বো।

ইভিএম নিয়ে তিনি বলেন, আমরা আমাদের কারিগরি ও আইনি টিম এবং ভোটারদের নিয়ে সংলাপে বসবো। তখনই নির্ধারণ হবে, ইভিএম থাকলে ভোটে থাকবো কিনা। আগাম বলা যাবে না। জনগণ অপেক্ষায় আছে। জনগণ অবশ্যই মুক্তির জন্য ধানের শীষকে ভোট দেবে।

** মনোনয়নপত্র জমা দিলেন তাবিথও

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa