ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

নির্বাচন ও ইসি

ঢাকা সিটি ভোট: মনোনয়নপত্র জমা দিলেন ১৬ কাউন্সিলর প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
ঢাকা সিটি ভোট: মনোনয়নপত্র জমা দিলেন ১৬ কাউন্সিলর প্রার্থী

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে এখনও কেউ মনোনয়নপত্র জমা দেননি। তবে দুই সিটিতে কাউন্সিলর পদে ১৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রোববার (২৯ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি নির্বাচনে সংরক্ষিত কাউন্সিলর পদে একজন ও সাধারণ কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ১১জন মনোনয়নপত্র জমা দেন।

অপরদিকে ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনে সংরক্ষিত কাউন্সিলর পদে একজন ও সাধারণ কাউন্সিলর পদে চারজনসহ মোট পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ।

দুই সিটির রিটার্নিং কমকর্তার দফতর জানিয়েছে, ডিএনসিসিতে রোববার (২৯ ডিসেম্বর) মেয়র পদে একজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ নিয়ে এ পর্যন্ত মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ৮০৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেন।

অপরদিকে ডিএসসিসিতে রোববার (২৯ ডিসেম্বর) সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ নিয়ে দক্ষিণ সিটিতে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১ হাজার ২৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর বিপরীতে জমা দিয়েছেন ৫ জন।

ঢাকা দক্ষিণ সিটির আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মনোনয়নপত্র সংগ্রহ করেননি।
 
ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa