ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বগুড়া-২ আসনে ভোট বাতিল চান মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
বগুড়া-২ আসনে ভোট বাতিল চান মান্না ভোট বাতিল চান মান্না। ছবি: বাংলানিউজ

বগুড়া: নাগরিক ঐক্যের আহ্বায়ক ধানের শীষের বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের প্রার্থী মাহমুদুর রহমান মান্না ভোট বাতিল করে পুনঃতফসিলের দাবি জানিয়েছেন। রোববার (৩০ ডিসেম্বর) দুপুরে বগুড়া শহরের একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন দাবি করেন।

সংবাদ সম্মেলনে মান্না অভিযোগ করে বলেন, ‘মহাজোট প্রার্থী জেলা জাতীয় পার্টির সভাপতি শরিফুল ইসলাম জিন্নাহর কর্মী সমর্থক ও পুলিশ কেন্দ্র দখল করে ধানের শীষের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়। এরপর সবাই মিলে লাঙ্গল মার্কায় ইচ্ছেমতো সিল মারে।

মান্নার দাবি, মহাজোট প্রার্থীর কর্মী সমর্থকরা ভোটের আগের রাত থেকেই ধানের শীষের কর্মী সমর্থকসহ সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখাতে থাকে। এরপরও ভোটাররা পরদিন রোববার (৩০ ডিসেম্বর) সকাল থেকেই ভোট কেন্দ্রে আসতে থাকেন।

কিন্তু পুলিশ কোন কারণ ছাড়া গুলিবর্ষণ করে ভোটারসহ সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। ফলে ভয়ে সাধারণ ভোটাররা কেন্দ্র ছেড়ে চলে যান। এই ফাঁকে মহাজোট প্রার্থীর লাঙ্গল মার্কায় সিল মারা হয়।

ধানের শীষের এই প্রার্থীর দাবি, এ ধরনের অনিয়মের ভোট মেনে নেওয়া যায় না। তাই তিনি ভোট বাতিল করে পুনঃতফসিল চান।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেদ, শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মতিয়ার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমবিএইচ/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।