ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটকেন্দ্রে প্রবীণদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ভোটকেন্দ্রে প্রবীণদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো ভোট দিতে এসেছিলেন ৭৫ বছর বয়সী ফাতেমা আক্তার/ছবি- জি এম মুজিবুর

ঢাকা: পৌষের সকালের হিমহিম ঠাণ্ডাকে মাফলার আর চাদরের ভাঁজে ফেলে তরুণ-তরুণীদের মতো ভোটকেন্দ্রে হাজির হয়েছেন দেশের প্রবীণ ভোটাররা। বুথের সামনে সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ধৈর্যচ্যুতি না ঘটিয়ে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি তারা।

রোববার (৩০ ডিসেম্বর) সকালে রাজধানীর ইস্পাহানী বালিক ও মহাবিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর কথা হয় প্রবীণ নাগরিক ওসমান গণির সঙ্গে। প্রায় ৯০ বছরের এই নাগরিক ভোট দিতে এসেছিলেন দুই ছেলের কাঁধে ভর করে।

একই ভোটকেন্দ্রে লাঠি ভর দিয়ে ভোট দিতে এসেছিলেন ৭৫ বছর বয়সী ফাতেমা আক্তার। কথা হলে তিনি বলেন, অনেক বয়স হয়ে গেছে, তারপরও ভোট দিতে এসেছি প্রার্থীদের অনুরোধে। আর ভোট দিতে পেরে বেশ ভালো লেগেছে।

৯০ বছরের ওসমান গণি বলেন, ছেলের কাঁধে ভর করে ভোট দিতে এসেছি। এই বয়সে লাইনে দাঁড়িয়ে থাকতে হলে কষ্ট হতো। কিন্তু তা হয়নি বলে বেশ ভালোভাবেই ভোট দিতে পেরেছি। ভোট দিয়ে ভালো লাগছে।

রাজধানীর অন্যান্য ভোটকেন্দ্রগুলোতেও প্রবীণ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে প্রতিটি কেন্দ্রেই বয়স্ক ভোটারদের লাইনে দাঁড়াতে হয়নি। তারা সরাসরিই ভোট দিয়েছেন। আর দেশের প্রবীণ এ নাগরিকদের পাশাপাশি তরুণ-যুবা ভোটাররাও শীতের পোশাকের উষ্ণতা নিয়েই নিজের ভোটাধিকার প্রয়োগ করতে সকালেই হাজির হন ভোটকেন্দ্রে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এইচএমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।