ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঝিনাইদহ-১ ও ৩ আসনের ধানের শীষ প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ঝিনাইদহ-১ ও ৩ আসনের ধানের শীষ প্রার্থীর ভোট বর্জন

ঝিনাইদহ: ভোটকক্ষ থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়া, ভোটারদের মারধর ও পুলিশের অসহযোগিতার অভিযোগ এনে ঝিনাইদহ-১ ও ৩ এর ধানের শীষের দুই প্রার্থী ভোট বর্জন করেছেন।

রোববার (৩০ ডিসেম্বর) বিকেলের দিকে পৃথকভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট বর্জনের ঘোষণা দেন তারা।

ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আসাদুজ্জামান অভিযোগ করে বলেন, সকাল থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিটি ভোট কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দিয়েছে।

এছাড়াও বিএনপি কর্মীদের মারধর করা হয়েছে। এসব অভিযোগ পুলিশকে জানানো হয়ে পুলিশ তাকে সহযোগিতা করেনি।

ভোটের কোনো পরিবেশ শৈলকূপাতে নেই বলে তিনি ভোট বর্জন করেছেন বলে জানান তিনি।

এদিকে ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর ও মহেশপুর) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মাওলানা মতিয়ার রহমান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।  

এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে না দেওয়া, ভোটারদের কেন্দ্রে উপস্থিত হতে বাঁধা দেওয়া ও নির্বাচনী পরিবেশ না থাকার অভিযোগ আনা হয়।

দুপুরের দিকে ওই প্রার্থীর নির্বাচনী এজেন্ট ফারুক আহাম্মেদ সাংবাদিকদের এক প্রেস বিজ্ঞপ্তিতে ভোট বর্জনের এ তথ্য জানান। এ আসনের ধানের শীষের প্রার্থী মওলানা মতিয়ার রহমান জেলে থাকায় তার নির্বাচনী এজেন্ট ফারুক আহাম্মেদ ভোট বর্জনের ঘোষণা দেন।  

তবে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা সরোজ কুমার নাথ বাংলানিউজকে জানান, কোনো প্রার্থীর ভোট বর্জনের খবর তার জানা নেই। কেউ তাকে এ বিষয়ে কিছু বলেনি।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।