ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধা-৪ আসনে জাপা প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
গাইবান্ধা-৪ আসনে জাপা প্রার্থীর ভোট বর্জন

গাইবান্ধা: গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী কাজী মশিউর রহমান ভোট বর্জন করেছেন। 

রোববার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে গোবিন্দগঞ্জের খানাবাড়ি এলাকায় নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।  

এ সময় মশিউর রহমান অভিযোগ করে বলেন, ভোটগ্রহণের শুরু থেকেই ১৩৯টি ভোট কেন্দ্রে এজেন্টদের প্রবেশে বাধা দেওয়া হয়।

ভোটগ্রহণের এক ঘণ্টা যেতে না যেতেই বেশ কিছু কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়। এছাড়া নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরীর নেতাকর্মী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও প্রিজাইটিং অফিসারদের সহায়তায় ভোট কেন্দ্রগুলো নিজেদের দখলে রাখে। সেই সঙ্গে জাপার নেতাকর্মী ও মুখ চেনা ভোটারদের কেন্দ্রে প্রবেশে বাধা দেওয়া হয়। এ অবস্থায় নির্বাচন করা অসম্ভব হওয়ায় ভোট বর্জন করেছি।  

তবে অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও নৌকার বিজয় নিশ্চিত জেনেই প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিথ্যা অভিযোগ তুলছেন। অধিকাংশ কেন্দ্রেই লাঙ্গলের এজেন্ট নেই। কোনো এজেন্ট প্রবেশে বাধা বা বের করে দেওয়ার ঘটনাও সত্য নয়। নৌকাই বিপুল ভোটে বিজয়ী হচ্ছে।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার মাঠে নামলেও উচ্চ আদালতের নির্দেশে ধানের শীষের প্রার্থী ফারুক কবীর আহমেদের প্রার্থিতা বাতিল হয়। অন্য প্রার্থীরা হলেন- ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকের খন্দকার মো. রাশেদ, জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের আবুল কালাম, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কোদাল প্রতীকের ছামিউল ইসলাম ও ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের সৈয়দ তৌহিদুল ইসাম তুহিন।  

এ আসনে ১৩৯টি ভোট কেন্দ্রে ৭৪১টি ভোট কক্ষ রয়েছে। তিন লাখ ৮৬ হাজার ২৯৬ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৮৮ হাজার ৭৭৫ জন ও নারী ভোটার এক লাখ ৯৭ হাজার ৫২১ জন।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।