ঢাকা, শুক্রবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জুন ২০২৪, ২৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

হিজলায় চেয়ারম্যান পদে চাচা-ভাতিজা আর ভাইয়ে-ভাইয়ে লড়াই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, মে ১৩, ২০২৪
হিজলায় চেয়ারম্যান পদে চাচা-ভাতিজা আর ভাইয়ে-ভাইয়ে লড়াই

বরিশাল: বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে প্রথম দফায় ভোটগ্রহণের পরিবেশ ও ফলাফলের পর পরবর্তী নির্বাচনগুলোতে প্রার্থীদের মনোবল অনেকেটাই বেড়েছে। তাই এখন প্রার্থীরাও প্রচারণার মাঠে সরব।

 

দ্বিতীয় দফায় ২১ মে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফার নির্বাচনে বরিশালের হিজলা ও মুলাদী উপজেলার ভোটগ্রহণ হবে। আর এ নির্বাচনে হিজলা উপজেলায় চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে বেশ উৎসাহ সৃষ্টি হয়েছে সাধারণ ভোটারদের মাঝে।

স্থানীয়রা জানিয়েছেন, চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, যারা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গেই যুক্ত আছেন। আর এই পাঁচ প্রার্থীর মধ্যেই রয়েছেন আপন দুই ভাই এবং চাচা-ভাতিজা। যারা প্রতীক বরাদ্দ পেয়ে শুরু করেছেন প্রচার-প্রচারণা ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি দুইবারের সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ (টিপু সিকদার) মটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে তার আপন ভাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলতাফ মাহমুদ (দিপু সিকদার) ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।

এছাড়া সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম বেলায়েত হোসেন ঢালীর ছেলে মো.নজরুল ইসলাম (রাজু ঢালী) চিংড়ি মাছ প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণার মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। এদিকে তার আপন চাচা মো. দেলোয়ার হোসেন (ফারুক ঢালী)ও আনারস প্রতীকে নির্বাচন করছেন হিজলা উপজেলা থেকেই।

এই চারজন প্রার্থী ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সার্জেন্ট মো.হাফিজুর রহমান হেলিকপ্টার প্রতীক নিয়ে লড়াই করছেন এবারের ভোটে।

ভোটাররা বলছেন, আপন সহোদর আর চাচা-ভাতিজার ভোট যুদ্ধে নামায় এখন নির্বাচনী আমেজটাই ভিন্ন। অনেকটাই পারিবারিক লড়াইয়ে পরিণত হয়েছে প্রার্থীদের ভোটের লড়াই।

তবে যে ভালো কাজ করবে এবং যার মাধ্যমে উপজেলার উন্নয়ন হবে তাকেই ভোট দেওয়ার কথা জানিয়েছেন ভোটাররা।

এদিকে হিজলা উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গির হোসেন বলেছেন, এখন পর্যন্ত আচরণ বিধি লঙ্ঘনের কোনো ঘটনা ঘটেনি। নির্বাচনকে উৎসবমুখর করতে যা প্রয়োজন তাই করা হবে।  

চেয়ারম্যান ছাড়াও হিজলা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরও দুজন প্রার্থী রয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- সাবেক ছাত্রলীগ নেতা মো. লোকমান হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সোলাইমান (শান্ত),উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুক ইসলাম। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মো. কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হিজলা গৌরবদী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলনের ছেলে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো.সাইদুল ইসলাম মাহিম নির্বাচন করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান নাজমা বেগম ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সেলিনা ইসলাম।

ছয় ইউনিয়ন নিয়ে গঠিত হিজলা উপজেলায় ভোট কেন্দ্র রয়েছে ৪৯ টি। আর একজন হিজড়া ভোটারসহ এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৩১ হাজার ৬২১ জন।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।