ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

দুর্নীতিমুক্ত উপজেলা পরিষদ গড়ার অঙ্গীকার গাংনীর প্রার্থীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মে ১০, ২০২৪
দুর্নীতিমুক্ত উপজেলা পরিষদ গড়ার অঙ্গীকার গাংনীর প্রার্থীদের

মেহেরপুর: মানুষের খাদ্য, বস্ত্র, স্বাস্থ্য, শিক্ষা, নিরাপত্তাসহ মৌলিক ও মানবিক চাহিদাগুলো নিশ্চিত করার পাশাপাশি সন্ত্রাস, মাদকাসহ বিভিন্ন সামাজিক অপরাধ রোধে উদ্যোগ গ্রহণ ও পারস্পারিক সহযোগিতার সংস্কৃতি গড়ে তুলতে কাজ করবেন বলে অঙ্গীকার করেছেনন গাংনী উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা।

পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) গাংনী উপজেলা শাখা আয়োজিত প্রার্থীদের নিয়ে “জনগণের মুখোমুখি” অনুষ্ঠানে এ অঙ্গীকার করেন তারা।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল ১১টায় গাংনী আলিয়া মাদরাসা চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পিএফজির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত জনগণের মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার প্রীতম সাহা।  

বিশেষ অতিথির বক্তব্য দেন গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম, নির্বাচন অফিসার কামরুল আহসান, সাংস্কৃতিক সংগঠক ও পিএফজির  সিরাজুল ইসলাম।

আরও বক্তব্য দেন গাংনী উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী এমএ খালেক, লাইলা আরজুমান বানু শিলা, মোখলেছুর রহমান মুকুল, এ কে এম শফিকুল আলম, জুলফিকার আলী ভুট্টো, অ্যাডভোকেট রাশেদুল হক জুয়েল, মুকুল জোয়াদ্দার, ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী মো. ফারুক হাসান, মো. দেলোয়ার হোসেন মিঠু, মো. রেজাউল করিম, মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী ফারহানা ইয়াসমিন, নাসিমা খাতুন ও জাকিয়া আক্তার।

দি হাংগার প্রজেক্ট বাংলাদেশের যশোর এরিয়া সমন্বয়কারী খোরশেদ আলম, পিএফজি গাংনী উপজেলার সমন্বয়ক প্রভাষক রফিকুল আলম বকুল ও পিএফজির সদস্য প্রভাষক মহিবুর রহমান মিন্টু অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে জণগণের প্রশ্নের জবাবে প্রার্থীরা বলেন, নির্বাচিত হলে উপজেলা পরিষদকে দুর্নীতিমুক্ত, কার্যকর ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলব। নারীর অবস্থার উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে সার্বিক উন্নয়নের জন্য কাজ করা হবে। পাশাপাশি যৌন হয়রানি বন্ধ, নারী নির্যাতন-বহুবিয়ে-বাল্যবিয়ে বন্ধ, যৌতুকসহ নারীর প্রতি সহিংসতা রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলব। নির্বাচিত হলে এলাকার মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, দুস্থ মুক্তিযোদ্ধার পরিবার ও প্রতিবন্ধীসহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতি বিশেষ নজর দিয়ে তাদের উন্নয়নে ভূমিকা রাখব।

এসময় দি হাংগার প্রজেক্ট বাংলাদেশের গাংনী এরিয়া কো অর্ডিনেটর হেলাল উদ্দীন, লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পিএফজির সদস্য সৈয়দ জাকির হোসেন, করমদি ডিগ্রি কলেজের প্রভাষক ও পিএফজির সদস্য আবু সাদাদ মোহাম্মদ সায়েম পল্টু, গাংনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পিএফজির সদস্য মাহবুবুল আলম, সাংবাদিক ও পিএফজির সদস্য জুলফিকার আলী কাননসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী ছয়জন চেয়ারম্যান, তিনজন ভাইস চেয়ারম্যান ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী একে অন্যের হাতে হাত রেখে দুহাত তুলে সুন্দর ও সোহার্দ্যপূর্ণ গাংনী গড়ে তোলার অঙ্গীকার করেন।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, মে ১০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।