ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাল ভোট দেওয়ার ভিডিও ভাইরাল, যুবক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মে ৮, ২০২৪
জাল ভোট দেওয়ার ভিডিও ভাইরাল, যুবক আটক

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের মনিগ্রামে অবস্থিত একটি কেন্দ্রে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে জাল ভোট দেওয়ার ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিকেলে ওই যুবককে আটক করা হয়।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুর দুইটার দিকে ‘এমডি হামিম হোসেন’ নামে একটি ফেসবুক আইডি থেকে ভোট দেওয়ার ভিডিওটি আপলোড করা হয়। ওই ভিডিওতে দেখা যায়, ভোটদানকারী তার পছন্দের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেলের দোয়াত-কলম প্রতীকসহ অন্য পদের পছন্দের প্রার্থীদের প্রতীকেও পরপর সিল মেরে যাচ্ছেন। উপজেলার নিমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। পরে এই ঘটনায় হামিম হোসেন (২২) নামে এক যুবককে আটক করে পুলিশ।

ওই যুবকের ভিডিও ছড়িয়ে পড়লে গোদাগাড়ী উপজেলার চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম ক্ষোভ প্রকাশ করেন এবং ওই কেন্দ্রের ভোট বাতিলের দাবি জানান।

তিনি বলেন, একজন ভোটার ভোটকক্ষে ঢুকে চেয়ারম্যান পদের তিনটা ব্যালট পেপারে সিল মারাটা জাল ভোট। এটা দেওপাড়া ইউনিয়নের প্রতিটি কেন্দ্রেই ঘটেছে। তাই দেওপাড়া ইউনিয়নের নির্বাচন বাতিল চেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তাসহ রাজশাহী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান।

রাজশাহী পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান বলেন, ভোট কক্ষে ঢুকে ভোট প্রদানের ভিডিও ধারণ করা ও সামাজিক যোগাযোগমাধ্যমে তা আপলোড করা দুটোই অপরাধ। এ ঘটনায় একজনকে আটক করে বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, মে ০৮, ২০২৪
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ