ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দুই সিটির ভোট, ফল বাতিলে ট্রাইব্যুনালে যেতে পারবেন প্রার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
দুই সিটির ভোট, ফল বাতিলে ট্রাইব্যুনালে যেতে পারবেন প্রার্থীরা

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের সংক্ষুব্ধ প্রার্থীরা ভোটের ফল বাতিলে ‘নির্বাচনী ট্রাইব্যুনালে’ যেতে পারবেন। নির্বাচন কমিশনের (ইসি) আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন, ইতোমধ্যে সংশ্লিষ্ট জেলার বিচারকদের সমন্বয়ে নির্বাচনী ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ান রহমান বলেন, আইনানুযায়ী, ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের ৩০ দিনের মধ্যে ট্রাইব্যুনালে অভিয়োগ দায়ের করতে হবে। ট্রাইব্যুনাল সেই অভিযোগ নিষ্পত্তি করবেন পরবর্তী ১৮০ দিনের মধ্যে। সেখানে সুবিচার না পেয়ে থাকলে নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে যাওয়া যাবে নির্বাচনী ট্রাইব্যুনালের দেওয়া রায়ের ৩০ দিনের মধ্যে। আপিল ট্রাইব্যুনাল সেই অভিযোগ নিষ্পত্তি করবেন পরবর্তী ১২০ দিনের মধ্যে।

দুই সিটির নির্বাচনের ফলাফল এখনো গেজেট আকারে প্রকাশ করেনি নির্বাচন কমিশন। আগামী সপ্তাহের মধ্যে গেজেট প্রকাশ হতে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা। এক্ষেত্রে তারপরেই অভিযোগ দায়ের করা যাবে। নির্বাচনী ট্রাইব্যুনালে নির্বাচনী যেকোনো অনিয়ম নিয়ে অভিযোগ দায়ের করা যায়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।