ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: ইসি সচিব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: ইসি সচিব 

ময়মনসিংহ: নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, ইভিএমের মাধ্যমে ভোট প্রদান সহজ ও নির্ভরযোগ্য। এতে ভোট কারচুপির কোনো সুযোগ নেই।

 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকালে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভা নির্বাচন উপলক্ষে মেয়র প্রার্থীদের মতবিনিময় সভায় এসব কথা বলেন ইসি সচিব।  

এ সময় প্রার্থীদের মতামতের প্রেক্ষিতে ইসি সচিব বলেন, আগামী ৬ মার্চের পর থেকে ইভিএম ব্যবহারের প্রদর্শনী করা হবে। যাতে করে ভোটাররা সহজেই তাদের ভোট প্রয়োগ করতে পারেন। এছাড়াও নির্বাচনের দিন দুই ঘণ্টা পর পর কেন্দ্রের ভোটের পরিস্থিতি নির্বাচন কমিশন মনিটরিং করবে।  

তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের অবস্থান সুস্পষ্ট। দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় রাখতে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। তাই আপনাদের (প্রার্থী) কাজ হচ্ছে জনগণের কাছে যাওয়া এবং জনগণকে ভোটের ব্যাপারে আগ্রহী করে তোলা। জনগণই ভোটের ফলাফল নির্ধারণ করবেন।  

আইন শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে মো. জাহাংগীর আলম বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচনে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ও সহিংসতা এড়াতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে হবে।  

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জুয়েল আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার বেলায়েত হোসেন চৌধুরী, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, উপজেলা চেয়ারম্যানসহ পৌরসভা নির্বাচনের মেয়রপ্রার্থীরা।  

এরপর বিকালে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন ইসি সচিব।  

প্রসঙ্গত, আগামী ৯ মার্চ ত্রিশাল পৌরসভায় মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ত্রিশাল পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান মরহুম আব্দুর রশিদ চেয়ারম্যানের ছেলে মো. আমিনুল ইসলাম, সংসদ সদস্য আনিছুজ্জামান আনিছের স্ত্রী শামীমা আক্তার এবং সাবেক কাউন্সিলর মো. নূরুল হুদা শিবলু।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।