ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাংনীর তিন ওয়ার্ডে উপ-নির্বাচন, ১১ প্রার্থীর দৌড়ঝাঁপ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
গাংনীর তিন ওয়ার্ডে উপ-নির্বাচন, ১১ প্রার্থীর দৌড়ঝাঁপ 

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ও ষোলটা ইউনিয়নের তিন ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) পদের উপ-নির্বাচনে ১১ প্রার্থীর দৌড়ঝাঁপ শুরু হয়েছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন, দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি।

প্রার্থীরা হলেন- ৭ নম্বর সাহারবাটি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে মহিবুল ইসলাম ও মহাবুবুর রহমান। একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে শফিউল ইসলাম, হাবিবুর রহমান, হাফিজুল ইসলাম ও আবুল বাসার।

৬ নম্বর ষোলটাকা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বৈধ প্রার্থীরা হলেন- রাকিবুল ইসলাম, আসাদুল ইসলাম, আবু সাইদ, মহিবুল ইসলাম ও তহিদুল ইসলাম।

রিটার্নিং অফিসার, গাংনী উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান মনোনয়নপত্র যাচাই শেষে এই ১১ বৈধ প্রার্থীর নামের তালিকা প্রকাশ করেন। আগামী ৯ মার্চ এ ৩টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রিটার্নিং অফিসার ও গাংনী উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান জানান, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২২ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, সাহারাটি ইউনিয়নের দুর্লভপুর ও ভোমরদহ গ্রামের বিলপাড়া নিয়ে গঠিত ২ নম্বর ওয়ার্ড এবং ভোমরদহ গ্রামের বাকি অংশ নিয়ে ৩ নম্বর ওয়ার্ড গঠিত। ২ নম্বর ওয়ার্ড মেম্বার রফিকুল ইসলাম গেল আগস্টে এবং ৩ নম্বর ওয়ার্ড মেম্বার সাবান আলী গত অক্টোবর মাসে মৃত্যুবরণ করেন।

এছাড়াও ষোলটাকা ইউনিয়নের চেংগাড়া ও মহেষপুর গ্রাম নিয়ে গঠিত ১ নম্বর ওয়ার্ড মেম্বার ইদ্রিস আলী মৃত্যুবরণ করেন গত মাসে। তিন মেম্বারের মৃত্যুজনিত শূন্য পদের বিপরীতে এ উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।