ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকার ৬টি আসনে বিজয়ী হলেন যারা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ঢাকার ৬টি আসনে বিজয়ী হলেন যারা

ঢাকা: ঢাকা-৪ আসনে স্বতন্ত্র এবং ৮, ৯, ১০, ১৫, ১৭ আসনে নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

ঢাকা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন ট্রাক প্রতীক নিয়ে ২৪ হাজার ৭৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী সানজিদা খানম ২২ হাজার ৫৭৭ ভোট পেয়েছেন। এই আসনে ভোট পড়েছে ২২ দশমিক ৭৭ শতাংশ।

ঢাকা-৮ আসনে নৌকার প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম ৪৬ হাজার ৬১০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থীর জুবের আলম খান ৮৮০ ভোট পেয়েছেন। এই আসনে ভোট পড়েছে ১৮ দশমিক ৭০ শতাংশ।

ঢাকা-৯ আসনে নৌকার প্রার্থী সাবের হোসেন চৌধুরী ৯০ হাজার ৩৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই আসনে জাতীয় পার্টির কাজী আবুল খায়ের দুই হাজার ৭৯৪ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে আছেন। এই আসনে ভোট পড়েছে ২১ দশমিক ৬৫ শতাংশ।

ঢাকা-১০ আসনে নৌকার প্রার্থী ফেরদৌস আহমেদ ৬৫ হাজার ৮৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. শাহজাহান দুই হাজার ২৫৭ ভোট পেয়েছেন। এই আসনে ২১ দশমিক ৭৮ শতাংশ ভোট পড়েছে।

ঢাকা-১৫ আসনে কামাল আহমেদ মজুমদার নৌকা প্রতীক নিয়ে ৩৯ হাজার ৬৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে দুই হাজার ৪৪ ভোট পেয়েছেন সামসুল হক। এই আসনে ১৩ দশমিক ০৪ শতাংশ ভোট পড়েছে।

ঢাকা-১৭ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত। তিনি ৪৮ হাজার ৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিকল্পধারা বাংলাদেশের আইনুল হক এক হাজার ৩৮০ ভোট পেয়েছেন। এই আসনে ভোট পড়েছে ১৬ দশমিক ৬৬ শতাংশ।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমকে/টিএ/এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।