ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছে মানুষ: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছে মানুষ: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ও প্রার্থী একেএম শামীম ওসমান বলেছেন, আমি নির্বাচনের পরিবেশ এখনও ভালো দেখছি। শেখ হাসিনা এখন আওয়ামী লীগের সম্পদ না।

তিনি বাংলাদেশের সম্পদ। কারণ ওদের হাতে গেলে দেশ শেষ হয়ে যাবে। বাংলাদেশের আকাশে শকুন উড়ছে। এ শকুন আন্তর্জাতিক শকুন। ওদের জন্য ক্ষেত্র প্রস্তুত করছে ৭১ সালের পরাজিত শক্তি।

রোববার (৭ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ আদর্শ স্কুলে সপরিবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমার এলাকায় কোথায় কী ভোট হচ্ছে আমি জানি না। সকাল থেকে এবাদতে ছিলাম। তারপর বাবা, মা ও ভাইয়ের কবর জিয়ারত করেছি। আমরা কমিটমেন্ট করেছিলাম উৎসবমুখর পরিবেশে ভোট দেব। আমি আমার নাতিকে নিয়ে ভোট দিতে এসেছি। এ ভোট ওদের ভবিষ্যতের জন্য। ওদের ভবিষ্যৎ শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ ছিল জাতির পিতা বঙ্গবন্ধু। তাকে হত্যার পর আমাদপর ভবিষ্যৎ চূর্ণবিচূর্ণ হয়ে গেছে। এখনও আগামী প্রজন্মের ভবিষ্যতকে চূর্ণবিচূর্ণ করার চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, আমি ওদের রাজনৈতিক দল বলি না। ওরা আগুন সন্ত্রাসীদের দল। গতকালও আগুন দিয়ে চারজনকে পুড়িয়ে দিয়েছে। এদের রাজনৈতিক দল বললে রাজনীতিবিদদের অপমান হবে। গতকাল ফতুল্লায় একটি কেন্দ্রে আক্রমণ করার চেষ্টা করেছিল। এলাকার সাধারণ মানুষ ধাওয়া দিয়ে একজনকে ধরে পুলিশে দেয়।

আমি দেখেছি স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিচ্ছে মানুষ। মহিলারাও আছে। তবে কিছুটাতো প্রভাব পড়েছেই ট্রেনে আগুন দেওয়ায়, তারপর স্লোগান দিয়েছে, ভোটকেন্দ্রে আসবে যারা লাশ হয়ে ফিরবে তারা। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষ একটু ভয় পাবেই। তবে সর্ষের ভেতর ভুত আছে। যারা নির্বাচন পরিচালনা করছে তাদের ভেতরও ভুত আছে। তারা চাইছে ভোটটা ঘুরাতে। আমি আমার এলাকায় এমনটা খবর পেয়েছি।

শামীম ওসমান বলেন, একটি কেন্দ্রে খবর পেলাম সেখানে ভোটারদের বের করে দেওয়া হচ্ছে সঙ্গে মোবাইল থাকার কারণে। তো মোবাইল তো এখন সবার কাছেই থাকে। পরে আমি রিটার্নিং অফিসারকে জানিয়েছি। এখন ভোট হচ্ছে। তবে এ সময়ে দুই তিন হাজার ভোটার কিন্তু ঘুরে চলে গেছে। কিছু কিছু সেন্টারে লোকজন আছেন। যারা অন্য কারও পারপাস সার্ভ করার চেষ্টা করছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।