ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলায় স্বতন্ত্রের সেলিনাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলায় স্বতন্ত্রের সেলিনাকে শোকজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনের সংসদ সদস্য প্রার্থী নৌকা প্রতীকের নুর উদ্দিন চৌধুরী নয়নকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলে মন্তব্য করা স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সেলিনা ইসলামকে শোকজ করেছে  নির্বাচন অনুসন্ধান কমিটি।

গত ২৯ ডিসেম্বর বাংলানিউজ টোয়েন্টিফোরডটকমে এ বিষয়ে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি নির্বাচন অনুসন্ধান কমিটির দৃষ্টিতে এলে স্বতন্ত্র প্রার্থী সেলিনাকে কারণ দর্শানো নোটিশ করেন তারা।

লক্ষ্মীপুর-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি এবং লক্ষ্মীপুর যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক ফারহানা ভুইয়া এ নির্দেশনা দেন। আগামীকাল শুক্রবারের (৫ জানুয়ারি) মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।  

বুধবার (৩ জানুয়ারি) এ নোটিশ করেন তিনি।  

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) আদালত সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  

নোটিশে উল্লেখ করা হয়- আপনি সেলিনা ইসলাম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী এলাকার নম্বর-২৭৫ লক্ষ্মীপুর-২, আসনের ঈগল প্রতীকে মনোনীত স্বতন্ত্র প্রার্থী। বিগত ২৯/১২/২৩ খ্রি. তারিখ অনলাইন গণমাধ্যম ‘বাংলানিউজ টোয়েন্টিফোরডটকমে প্রকাশিত সংবাদ নিম্ন স্বাক্ষরকারীর দৃষ্টিগোচর হয়। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয় যে, আপনি জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলে মন্তব্য করেছেন।

এমতাবস্থায়, পত্রিকায় প্রকাশিত এ সংবাদ সত্য হলে তা স্পষ্টত, নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। পত্রিকায় প্রকাশিত সংবাদ বিষয়ে তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না মর্মে আগামী ৫ জানুয়ারির মধ্যে মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হলো।

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর বাংলানিউজ টোয়েন্টিফোরডটকমে “নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের’ বললেন স্বতন্ত্র প্রার্থী” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।  

এদিন রায়পুরের মীরগঞ্জ এলাকায় নৌকার লোকজন ঈগল প্রতীকের প্রচারণা ভন্ডুল করে দেয় বলে অভিযোগ করেন সেলিনা ইসলাম।  

এসময় গণমাধ্যমকে দেওয়া বক্তব্যে নুর উদ্দিন চৌধুরী নয়নকে উদ্দেশ্য করে সেলিনা ইসলাম বলেন, ‘মানুষ বলাবলি করছে- ওনারা বংশগতভাবে রাজাকার ফ্যামিলি থেকে এসেছেন। সবাই বলাবলি করে, আমি এ এলাকার বউ। আমি তো জানি না। তার চৌদ্দগোষ্ঠী নাকি রাজাকার ফ্যামিলি। এরকম মানুষ কীভাবে একটা দলে (আওয়ামী লীগ) কাজ করতে পারে? বঙ্গবন্ধুর দল পবিত্র দল, রক্তের বিনিময়ে এ দল পেয়েছি। আমার মনে হয়, এ দলে এ রকম মানুষ থাকা উচিত না। ’

বক্তব্যে সেলিনা ইসলাম নুর উদ্দিন চৌধুরী নয়নকে উদ্দেশ্য করে ব্যাপক সমালোচনামূলক বক্তব্য রাখেন।

আরও পড়ুন >> নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের’ বললেন স্বতন্ত্র প্রার্থী

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩    
এইচএমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ