ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রামগঞ্জে স্বতন্ত্র প্রার্থীকে লাঞ্ছনার অভিযোগ নৌকার কর্মীদের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
রামগঞ্জে স্বতন্ত্র প্রার্থীকে লাঞ্ছনার অভিযোগ নৌকার কর্মীদের বিরুদ্ধে

লক্ষ্মীপুর: ‘আই অ্যাম অ্যাসল্টেড, আমি লাঞ্ছিত হয়েছি। কেউ আমার কল ধরে না, আমি আগেই আমার শিডিউল দিয়েছি।

আমি অ্যাসল্টেড। ’ 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে গণসংযোগ চলাকালীন সময়ে নৌকার কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ করেন লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা হাবিবুর রহমান পবন। এ সময় তিনি কথাগুলো বলেন।  

জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনের ঈগল প্রতীকের গণসংযোগ ও প্রচারণা শুরুর কিছুক্ষণ পরেই রামগঞ্জ শহরের সোনাপুর চৌরাস্তায় নৌকা প্রতীকের সমর্থকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় নৌকার কর্মীদের হাতে লাঞ্ছিত হন পবন।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে রামগঞ্জ শহরের আল আরাফাহ কাউন্টারের সামনে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনের ঈগল প্রতীকের কর্মীরা জড়ো হন। কিছুক্ষণের মধ্যে রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি অপু মালের নেতৃত্বে উত্তর দিক দিকে নৌকার একটি মিছিল ওই স্থানে আসে। একই সময়ে পৌর কাউন্সিলর মেহেদী হাসান শুভর নেতৃত্বে নৌকার আরেকটি মিছিল আসে। মাঝখানে ঈগলের কর্মীরা অবস্থান নেন। এ সময় সেখানে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়।  

পরে ঘটনাস্থলে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন উপস্থিত হয়ে তার কর্মীদের নিয়ে একটি মিছিল ওই স্থান থেকে সোনাপুরের দিকে অগ্রসর হন। তাদের পেছনে পেছনে নৌকার কর্মীরা আরেকটি মিছিল নিয়ে যায়। এ সময় দু’পক্ষের লোকজনের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। এর এক পর্যায়ে নৌকার কর্মীদের হাতে লাঞ্ছিত হন পবন।  

 হাবিবুর রহমান পবন বাংলানিউজকে বলেন, আমার প্রতীক ঈগলে ভোট চেয়ে প্রচারণায় নেতা-কর্মীরা অংশ করেন। এ সময় নৌকার কর্মীরা এসে আমাদের গণসংযোগে বাঁধা সৃষ্টি করে। তারা আমাকে ও আমার নেতা-কর্মীদের লাঞ্ছিত করে। আমার পরনের কাপড় ধরে টানাটানি করে। বিষয়টি আমি জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে জানিয়েছি।

এ বিষয়ে জানতে মিছিলের নেতৃত্বে থাকা পৌর কাউন্সিলর ও সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান শুভর মোবাইলফোনে কল দিলে তিনি ব্যস্ততা দেখিয়ে কথা বলতে রাজি হননি।  

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলায়মান বলেন, কোনো প্রার্থী অভিযোগ দেননি। ইলেকটোরাল কমিটি আছে, প্রার্থী চাইলে সেখানে অভিযোগ দিতে পারেন। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।