ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নিলিখকে অনুসন্ধান কমিটির তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
নিলিখকে অনুসন্ধান কমিটির তলব

ঢাকা: নির্বাচনী আচরণবিধি ভাঙায় ঢাকা- ১৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খানকে (নিখিল) তলব করেছে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বুধবার (২০ ডিসেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) আইন শাখা বিষয়টি জানিয়েছে।

নির্বাচনী অনুসন্ধান কমিটি ও যুগ্ম মহানগর দায়রা জজ  মো. মামুনুর রহমান ছিদ্দিকী মঙ্গলবার তাকে এ সংক্রান্ত নোটিশ দেন।

নোটিশে বলা হয়েছে- আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে আপনি ঢাকা-১৪ (ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড নম্বর ৭, ৮, ৯, ১০, ১১, ১২ ও সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন) আসনের সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে পূর্ব অনুমতি ছাড়া ১৮ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় মিরপুর হযরত শাহআলী মাজারের মূল ফটকের ভেতর নির্বাচনী সমাবেশ করেন।

পূর্ব নির্ধারিত এ কর্মসূচীতে নেতাকর্মী-সমর্থকদের বসার জন্য মাজার চত্বরে মূল ফটকের ভেতরে চেয়ার-টেবিলের ব্যবস্থা করা হয় ও এতে কয়েক হাজার নেতাকর্মী যোগ দেন।

সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে সভা শেষে আপনি দলীয় প্রতীক নৌকার সমর্থনে স্লোগানমুখর নেতাকর্মীদের নিয়ে গাবতলী অভিমুখে সড়কে প্রদক্ষিণ করেন। এতে ওই মাজার রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

একইদিনে কমিটির অনুসন্ধানে দেখা যায় যে, আপনার পক্ষে রূপনগর আবাসিক এলাকার চৌরাস্তার মোড়ে ও গাবতলী বাস টার্মিনাল এলাকার হোটেল আরিফ আবাসিকের ভবনে ও সামনে নির্ধারিত মাপের চেয়ে বড় আকৃতির রঙিন ও বহু সংখ্যক ব্যক্তির ছবি সংবলিত ব্যানার টানিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

ঘটনা দুটি যথাক্রমে বিষয়োক্ত বিধিমালার বিধি ৬(খ)/৬(গ)/৬ (ঘ)/১১(খ) ও ৭(৩)/৭ (৪)/ ৯(খ) এর সুস্পষ্ট লঙ্ঘন।

এমতাবস্থায়, আপনার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বিহিত ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবরে অনুসন্ধান রিপোর্ট কেন পাঠানো হবে না, ২৩ ডিসেম্বর ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির সামনে সশরীরে উপস্থিত হয়ে আপনার ব্যাখ্যা উপস্থাপনের জন্য নির্দেশ দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।