ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে শামীম-শাম্মী-সাদিকের রিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে শামীম-শাম্মী-সাদিকের রিট

ঢাকা: দ্বৈত নাগরিকত্বের অভিযোগে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেছেন আওয়ামী লীগের দুই প্রার্থী ও স্বতন্ত্র এক প্রার্থী।

তারা হলেন বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহমেদ, ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী শামীম হক ও বরিশাল ৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

রোববার (১৭ ডিসেম্বর) তাদের পক্ষে এ রিট করা হয়।

এর আগে দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তাদের প্রার্থিতা বাতিল করে গত শুক্রবার (১৫ ডিসেম্বর) রায় দেয় কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন (ইসি)। ওই রায়ের বিপরীতে রোববার তারা হাইকোর্টে রিট করেন।

জানা গেছে, সাদিক আব্দুল্লাহ দুটি রিট করেছেন। তার পক্ষে শুনানি করবেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। আর অপর দুজনের পক্ষে শুনানিতে থাকবেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

এর মধ্যে একটি বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর বেঞ্চ এবং অপর দুটি বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এস এম  মনিরুজ্জামানের বেঞ্চে শুনানি হবে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
ইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।