ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটকক্ষে একই সময়ে একাধিক ব্যালট বাক্স ব্যবহার নয়: ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ভোটকক্ষে একই সময়ে একাধিক ব্যালট বাক্স ব্যবহার নয়: ইসি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকক্ষে একই সময়ে একাধিক ব্যালট বাক্স ব্যবহার না করতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (১০ ডিসেম্বর) এ সংক্রান্ত নির্দেশনা ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান রিটার্নিং কর্মকর্তাদের পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, ভোটগ্রহণের জন্য স্বচ্ছ ব্যালট বাক্স ব্যবহার করতে হবে। এসব ব্যালট বাক্স ছাড়া অন্য কোনো প্রকার বাক্স ব্যবহার করা যাবে না।

এ ছাড়া, কোনো ভোটকক্ষে একই সময়ে একাধিক ব্যালট বাক্স ব্যবহার করা যাবে না। যখন একটি বাক্স ভর্তি হয়ে যাবে, তখন বাক্সটি উপস্থিত সবার সামনে সিল করে নিরাপদ স্থানে রাখতে হবে এবং ভোটকক্ষে ওই বাক্সের স্থলে নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে অন্য একটি স্বচ্ছ ব্যালট বাক্স ভোটগ্রহণের জন্য রাখতে হবে।  

স্বচ্ছ ব্যালট বাক্সটি এমন স্থানে রাখতে হবে, যা উপস্থিত প্রার্থী, নির্বাচনী এজেন্ট, পোলিং এজেন্ট ও ভোটকেন্দ্রে কর্মরত ভোটগ্রহণ কর্মকর্তার দৃষ্টিসীমার মধ্যে থাকে এবং সেখানে ভোটাররা সহজে পৌঁছতে পারেন।

আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। বর্তমানে প্রার্থী চূড়ান্তকরণের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।