ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধার ৫ আসনে মনোনয়নপত্র বৈধ ৩৫, বাতিল ১৭ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
গাইবান্ধার ৫ আসনে মনোনয়নপত্র বৈধ ৩৫, বাতিল ১৭ 

গাইবান্ধা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধার ৫টি আসনে মোট ৫২ প্রার্থীর মধ্যে ৩৫ জনের মনোনয়নপত্র বৈধ ও ১৭ জনের বাতিল করা হয়েছে।  

সোমবার (৪ ডিসেম্বর) যাচাই বাছাই শেষে জেলা নির্বাচন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল এ ঘোষণা দেন।

 

এর মধ্যে গাইবান্ধা-০১ (সুন্দরগঞ্জ) আসনে বৈধ ১১ জন ও বাতিল ৫ জন, গাইবান্ধা-০২ (সদর) বৈধ ৫ জন ও বাতিল ৫ জন, গাইবান্ধা-০৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে বৈধ ১০ জন ও বাতিল ২ জন, গাইবান্ধা-০৪ (গোবিন্দগঞ্জ) বৈধ ৪ জন ও বাতিল ৩ এবং গাইবান্ধা-০৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে বৈধ ৫ জন ও বাতিল হয় ২ জনের মনোনয়ন পত্র।

গাইবান্ধা-০১ আসনে বৈধ হয়েছে, আফরুজা বারী (আ.লীগ), খন্দকার রবিউল ইসলাম (বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোট), মর্জিনা খান (এনএনপি), মো. আবু বক্কর সিদ্দিক (কৃষক শ্রমিক জনতা লীগ), ওমর ফারুক সিজার (বিএনএফ), মো. গোলাম আহসান হাবীব মাসুদ (জাসদ), মো. জয়নাল আবেদীন (স্বতন্ত্র), মো. ফখরুল হাসান (বাংলাদেশ কংগ্রেস), মোশাররফ হোসেন (জাকের পার্টি), আইরিন আক্তার (কল্যাণ পার্টি) ও বর্তমান সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী (জাপা)।  

বাতিল করা হয়েছে-মোস্তফা মহসিন সরদার (স্বতন্ত্র), এবিএম মিজানুর রহমান (স্বতন্ত্র), শরিফুল ইসলাম (গণফ্রন্ট), মো. হাফিজার রহমান সরদার (খেলাফত আন্দোলন) ও আব্দুল্লাহ নাহিদ নিগার (স্বতন্ত্র)।  

গাইবান্ধা-০২ আসনে বৈধ হয়েছে, বর্তমান সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি (আ.লীগ), আব্দুর রশীদ সরকার (জাপা), গোলাম মারুফ মোনা (জাসদ), জিয়া জামান খান (এনপিপি) ও মো. জহুরুল ইসলাম (জাকের পার্টি)।

বাতিল করা হয়েছে-শাহ সারোয়ার কবীর (স্বতন্ত্র), সাজেদুর রহমান (স্বতন্ত্র), রফিকুল ইসলাম (স্বতন্ত্র), মাছুমা আকতার (স্বতন্ত্র) ও আবু তাহের সায়াদ চৌধুরী (কৃষক শ্রমিক জনতালীগ)।  

গাইবান্ধা-০৩ আসনে বৈধ হয়েছে, বর্তমান এমপি উম্মে কুলসুম স্মৃতি (আ.লীগ), মইনুর রাব্বী চৌধুরী (জাপা), ব্রিগেডিয়া জেনারেল (অব.) মাহমুদুল হক (কল্যাণ পার্টি), তোছাদ্দেক হোসেন (জাকের পার্টি), মো. জাহাঙ্গীর আলম (এনপিপি), মো. মোস্তফা মনিরুজ্জামান (কৃষক শ্রমিক জনতা লীগ), সাবেক সাদুল্লাপুর উপজেলা চেয়ারম্যান ও আ.লীগের সহসভাপতি সাহারিয়া খান বিপ্লব (স্বতন্ত্র), বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মফিজুল হক সরকার (স্বতন্ত্র), মো. আজিজার রহমান (স্বতন্ত্র) ও মো. মঞ্জুরুল হক (বিএনএম)।  

বাতিল করা হয়েছে-এসএম খাদেমুল ইসলাম খুদি (জাসদ) ও আবু জাফর তৈয়দ জাহিদ (স্বতন্ত্র)।  

গাইবান্ধা-০৪ আসনে বৈধ করা হয়েছে, অধ্যক্ষ আবুল কালাম আজাদ (আ.লীগ), কাজী মশিউর রহমান (জাপা), আবুল কালাম (জাকের পার্টি) ও বর্তমান সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী (স্বতন্ত্র)।

বাতিল করা হয়েছে-জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র), ডা. রুমি আকরাম (এনপিপি) ও শ্যামলেন্দু মোহন রায় (স্বতন্ত্র)।  

গাইবান্ধা-৫ বৈধ প্রার্থীরা হলেন- বর্তমান সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন (আ.লীগ), আতাউর রহমান (জাপা), জাহাঙ্গীর আলম (বিকল্পধারা বাংলাদেশ), ফারুক মিয়া (এনপিপি) ও মো. শামসুল আজাদ শীতল (স্বতন্ত্র)।

বাতিল করা হয়েছে- এইচএম এরশাদ (স্বতন্ত্র) ও ফারজানা রাব্বী বুবলী (স্বতন্ত্র) ।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।