ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি আর না ভাঙার অঙ্গীকার করলেন প্রতিমন্ত্রী রাসেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
আচরণবিধি আর না ভাঙার অঙ্গীকার করলেন প্রতিমন্ত্রী রাসেল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি আর না ভাঙার অঙ্গীকার করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

রোববার (০৩ ডিসেম্বর) গাজীপুর-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে তিনি এ অঙ্গীকার করেন।

 

এর আগে আরচণবিধি ভাঙায় শোকজ করেছে সংশ্লিষ্ট কমিটি।

লিখিত বক্তব্যে মো. জাহিদ আহসান রাসেল বলেন, বিগত ৩০ নভেস্বর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন থাকায় জেলা শহরের বিভিন্ন এলাকায় বিভিন্ন রাজনৈতিক ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের এমনিতেই ব্যাপক উপস্থিতি দৃশ্যমান ছিল। এতে করেও ওইদিন জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। যেহেতু আমি বিগত চারটি জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে গাজীপুর-২ আসন থেকে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি এবং বর্তমানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছি। অতএব মহোদয়, যেহেতু আমার নেতাকর্মী ও সমর্থকদের স্বেচ্ছাপ্রণোদিত উপস্থিতির কারণে আচরনবিধি লঙ্ঘিত হয়েছে, তাই চলমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি একজন রাজনৈতিক দলের প্রার্থী হিসেবে ‌‘রাজনৈতিক দল ও প্রার্থীর আচরন বিধিমালা, ২০০৮’ এর বিধি বিধানগুলো প্রতিপালন করে নির্বাচন পরিচালনা করব এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না মর্মে অঙ্গীকার ব্যক্ত করছি।

এবারের সংসদ নির্বাচনে ২৯টি দল ও স্বতন্ত্র মিলে দুই হাজার ৭১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।