ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

শেষ সময়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন পঙ্কজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
শেষ সময়ে  স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন পঙ্কজ

বরিশাল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ আসনে (মেহেন্দিগঞ্জ-হিজলা) শেষ সময়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য পঙ্কজ নাথ।

তিনি অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ করে বৃহস্পতিবার অনলাইনে জমা দিয়েছেন।

বিষয়টি বৃহস্পতিবার (৩০ ন‌ভেম্বর) রাতে নিশ্চিত করেছেন সংসদ সদস্য পঙ্কজ নাথ। তি‌নি বলেন,  আমি আগে থেকেই মনোনয়ন কিনতে চাইনি। তবে নেতাকর্মীদের কারণে শেষ  সময়ের কিছু আগে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা‌রা জানান, ব‌রিশাল-৪ আসনে দলের মনোনীত প্রার্থী আর কোনো ডা‌মি প্রার্থী রাখে‌ননি, কোনো কারণে তার প্রার্থীতা বাদ হয়ে গেলে দলের নেতা কর্মীদের অবস্থান কি হবে সে বিবেচনায় করে পঙ্কজ নাথের এ মনোনয়ন সংগ্রহ।

এদিকে, এ আসনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে দলটির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদকে। তিনি এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

য‌দিও আওয়ামী লীগের একটি সূত্র জানায়, দলটির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডক্টর শাম্মী আহমেদের দ্বৈত নাগরিকত্ব রয়েছে। তিনি একসঙ্গে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের নাগরিক।

বিধি অনুযায়ী, অস্ট্রেলিয়ার নাগরিকত্ব সারেন্ডার করার কথা থাকলেও সে‌টি তি‌নি করেন‌নি বলে জানা গেছে। আর তা য‌দি স‌ত্যিই হয়, তাহলে তার জমা দেওয়া মনোনয়নপত্র বাতিল হতে পারে।

তবে এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বরিশাল ৪-আসনে নৌকার প্রার্থী ডক্টর শাম্মী আহমেদ সাংবা‌দিক‌দের বলেন, আমি বাংলাদেশের সংবিধান ও আইন মেনে সবকিছু করেছি।   সংবিধান পরিপন্থী কোনো কাজ করিনি।   নির্বাচন কমিশন চাইলে বিষয়টি জানতে পারবে। এটা গোপনীয় ও কঠিন কোনো ব্যাপার না।   যারা এসব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।