ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিএনএম প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন কৃষক লীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
বিএনএম প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন কৃষক লীগ নেতা মনোনয়নপত্র জমা দিচ্ছেন কৃষকলীগ নেতা মো. রেজাউল ইসলাম রাজু

বাগেরহাট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন কৃষকলীগ নেতা মো. রেজাউল ইসলাম রাজু। নতুন রাজনৈতিক দলের হয়ে মনোনয়ন জমা দিলেও তিনি বাংলাদেশ কৃষক লীগের বাগেরহাট জেলা শাখার সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন রেজাউল ইসলাম রাজু।

 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে তিনি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহা. খালিদ হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়া শেষে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। কৃষক লীগের পদে থেকে বিএনএমের মনোনয়নের বিষয় জানতে চাইলে রেজাউল ইসলাম বলেন, আমি বিএনএম এর জেলা কমিটির সদস্য, নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছি। আর কৃষক লীগের জেলার সহ-সভাপতি।

একসঙ্গে দুই দলের নেতা হওয়া যায় কিনা জানতে চাইলে তিনি বলেন, আসলে আমি আমার এলাকার স্বার্থে, এলাকার উন্নয়নের স্বার্থে এখান থেকে নমিনেশন নিচ্ছি। কৃষক লীগ থেকে পদত্যাগও করেননি জানিয়ে তিনি বলেন, নির্বাচিত হলে হয়তো কৃষক লীগ থেকে পদত্যাগ করবেন।

এ সময় তার কাছে বিএনএম দলের জেলা সভাপতির নাম জানতে চাইলেও তিনি বলতে পারেননি। বলতে পারেননি দলের মহাসচিব বা কেন্দ্রীয় নেতাদের কারো নাম।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের করিডরে দাঁড়িয়ে থাকা সোলাইমান শিকদার নামে এক যুবক এগিয়ে এসে জেলা কার্যালয়ের ঠিকানা বলেন । তিনি নিজেকে বিএনএম-এর জেলা কমিটির সভাপতি দাবি করেন। নির্বাচনে অংশ নিতে বাগেরহাট-২ আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।

বাগেরহাট জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনি মল্লিক বলেন, রাজু জেলা কৃষকলীগের সহ-সভাপতির পদে রয়েছেন। তিনি দল থেকে পদত্যাগ না করে অন্য দলে যোগ দিয়ে সংসদ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শুনেছি। দলের গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
জেএইচ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।