ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন সুষ্ঠু না হলে ভুক্তভোগী হবেন প্রধানমন্ত্রী: তৈমূর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
নির্বাচন সুষ্ঠু না হলে ভুক্তভোগী হবেন প্রধানমন্ত্রী: তৈমূর

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক না হলে জাতীয় সংকট সৃষ্টি হবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে সংকটে ভুক্তভোগী হবেন বলে মন্তব্য করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে ঢাকা বিভাগীয় ক‌মিশনারের কার্যাল‌য়ে ‌ঢাকা-৫ আসনের প্রার্থীকে সঙ্গে নিয়ে ম‌নোনয়নপত্র জমা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্যটি করেন।

তৈমূর আলম বলেন, আমরা তৃণমূল বিএনপি থেকে যাদের মনোনয়ন দিয়েছি তাদের মধ্য থেকে ঢাকা-৫ আসনে আমাদের মনোনীত প্রার্থী কে এম আবু হানিফ হৃদয়ের পক্ষে ফরম দাখিল করলাম। পাশাপাশি বাকি সব আসনে আজকেই আমাদের প্রার্থীরা মনোনয়ন দাখিল করবেন।

এ সময় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি। বলেন, প্রধানমন্ত্রী জাতির কাছে অঙ্গীকার করেছেন এবার নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে। কিন্তু আমরা গতকাল দেখেছি সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনী আচরণ ভাঙছেন। তারা বড় বড় শোডাউন করে মনোনয়ন দাখিল করছে।

অভিযোগ করে তিনি আরও বলেন, ১ আসনে সরকার দলীয় প্রার্থী অস্ত্র প্রদর্শন করে মনোনয়ন দাখিল করেছেন। সেই সমস্ত ছবি পত্রিকাগুলোয় প্রকাশ পেয়েছে। এই পত্রপত্রিকার ছবি আমি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠাবো। প্রধানমন্ত্রী যে অঙ্গীকার করেছেন আমি আশা করব তিনি সেটি রক্ষা করতে সক্ষম হবেন।

নারায়ণগঞ্জ-১ আসনে তৈমূর আলম খন্দকার নৌকাকে পরাজিত করতে পারবেন কিনা প্রশ্ন করা হয়। জবাবে তিনি বলেন, কোনো ব্যক্তিকে শক্তিশালী মনে করি না। আবার ছোট করেও দেখি না। আমি আল্লাহকে সর্বময় ক্ষমতার অধিকারী বিশ্বাস করি। সুতরাং নির্বাচনে মন্ত্রী কোনো বিষয় নয়, বিষয় হলো জনগণ।

সরকারের সাথে আপনারা নাকি আসন ভাগাভাগি করেছেন? উত্তরে তৈমূর বলেন, যারা এ ধরনের কথা বলছে তাদেরকে তথ্যপ্রমাণ নিয়ে হাজির হতে বলেন।  

নির্বাচন কমিশনের কাছে অভিযোগ না করে প্রধানমন্ত্রীর কাছে কেন অভিযোগ করতে চান? জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী জাতির কাছে অঙ্গীকার করেছে। আর তার বিরোধী মতাদর্শের লোকজনকে রক্ষা করার দায়িত্বও তার। তাই আমি তার কাছে অভিযোগ জানাতে চাই। নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠু না হয়। তাহলে জাতীয় সংকট সৃষ্টি হবে। আর এই সংকটের ভুক্তভোগী হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।