ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন 

মৃতসহ ৫ ভোটারের ভুয়া স্বাক্ষর, স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
মৃতসহ ৫ ভোটারের ভুয়া স্বাক্ষর, স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন বাতিল ইনসেটে মনোনয়ন বাতিল হওয়া স্বতন্ত্রপ্রার্থী মো. ইব্রাহীম

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে মৃত ব্যক্তিসহ পাঁচ ভোটারের ভুয়া স্বাক্ষর দেওয়ার অভিযোগে স্বতন্ত্রপ্রার্থী মো. ইব্রাহীমের মনোনয়ন বাতিল করা হয়েছে।  

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে মনোনয়ন বাছাইকালে এ তথ্য জানান উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

 

এ সময় তিনি বলেন, স্বতন্ত্রপ্রার্থীর ক্ষেত্রে মনোনয়ন দাখিলের সময় মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর জমা দিতে হয়। এরমধ্য থেকে নির্বাচন কমিশন দৈবচয়নের মাধ্যমে ১০ জনের স্বাক্ষর যাচাই-বাছাই করা হয়। এ ১০ জনের মধ্যে চারজন কোনো স্বাক্ষর করেননি। তালিকায় একজন মৃত ব্যক্তির স্বাক্ষর রয়েছে।

মনোনয়ন বৈধ হওয়া ৫ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান আলম সাজু, জাতীয়পার্টির আব্দুল হামিদ, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. আব্দুর রাজ্জাক হোসেন, স্বতন্ত্রপ্রার্থী জিয়াউল হক মৃধা ও জাকের পার্টির জহিরুল ইসলাম (জুয়েল)।

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিতব্য উপনির্বাচনের তফসিল অনুযায়ী ১৩-১৭ অক্টোবরের মধ্যে প্রার্থী আপিল করতে পারবেন এবং ১৮ অক্টোবর আপিল নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর। এছাড়া ২০ অক্টোবর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।  

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঞার মৃত্যুতে আসনটি শূন্য হয়। তফসিল অনুযায়ী বুধবার ১১ অক্টোবর নির্ধারিত দিনে জেলা রিটার্নিং কর্মকর্তা ও সরাইল উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।