ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিকেল থেকে বন্ধ থাকবে এনআইডি সেবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
বিকেল থেকে বন্ধ থাকবে এনআইডি সেবা

ঢাকা: সার্ভার স্থানান্তরের জন্য জাতীয় পরিচয়পত্র সেবা আজ বিকেল থেকে বন্ধ থাকবে। তবে রোববার (০৯ জুলাই) থেকে যথারীতি চালু থাকবে।

সময় বৃহস্পতিবার (০৬ জুলাই) ইসির এনআইডি শাখার প্রোগ্রামার মো. আবুল খায়ের রনি জানিয়েছেন, এক নোটিশের মাধ্যমে এ তথ্য সবাইকে জানানো হয়েছে।

মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাদের কাছে পাঠানো এ সংক্রান্ত নোটিশে উল্লেখ করা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের আইসিটি অনুবিভাগের আওতায় ১০ম তলায় অবস্থিত সার্ভার কক্ষ আদর্শমান করণের কাজ চলছে। সার্ভার কক্ষ আদর্শমান করণের সময়কালে সার্ভার কক্ষের চলমান নেটওয়ার্ক ও সার্ভারভিত্তিক সেবাসমূহ মাঠ পর্যায় পর্যন্ত নিরবচ্ছিন্ন রাখতে বর্তমানে সার্ভার, নেটওয়ার্ক ও বৈদ্যুতিক সংযোগসমূহ অস্থায়ী সার্ভার কক্ষে (কক্ষ নং-৯০৭) স্থানান্তর করা হচ্ছে। সার্ভার কক্ষ অস্থায়ীভাবে স্থানান্তরের সময় বৃহস্পতিবার (০৬ জুলাই) বিকেল ৫টা থেকে শনিবার (০৮ জুলাই) রাত অবধি এ সার্ভার কক্ষের মাধ্যমে পরিচালিত মাঠ পর্যায় ও সচিবালয়ের ইন্টারনেট ও ইন্ট্রানেটভিত্তিক সকল সেবা যেমন, ইন্টারনাল ওয়েবসাইট, ভিপিএন সেবা বন্ধ থাকবে।

আগামী রোববার (০৯ জুলাই) যথারীতি সার্ভিস চালু থাকবে।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩
ইইউডি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।