ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাসিক নির্বাচনে বৃষ্টির বাগড়া, কেন্দ্র ফাঁকা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জুন ২১, ২০২৩
রাসিক নির্বাচনে বৃষ্টির বাগড়া, কেন্দ্র ফাঁকা!

রাজশাহী: রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বাগড়া বাধিয়ে দিয়েছে বৃষ্টি। মৌসুমি বায়ুর সক্রিয়তায় সারা দেশেই বৃষ্টিপাত বেড়েছে।

আবহাওয়ার পূর্বাভাস ছিল এর প্রভাবে রাজশাহীতে অঞ্চলে বৃষ্টি হতে পারে, হয়েছেও তাই।  

বুধবার (২১ জুন) বেলা ১১টা থেকেই রাজশাহীতে বৃষ্টিপাত শুরু হয়েছে।  
বৃষ্টি নামায় শহরের গরম থেকে খানিকটা হলেও স্বস্তি ফিরেছে। তবে অনেক ভোটকেন্দ্র একেবারেই ফাঁকা হয়ে পড়েছে। এমনিতেই রাজশাহীর অনেক কেন্দ্র আজ ভোট শুরুর পর থেকেই উপস্থিত কম। এর ওপর বৃষ্টি শুরু হওয়ায় পুরোপুরি ফাঁকা হয়ে যায়।

রাজশাহী মহানগরীর উপশহর স্যাটেলাইট টাউন স্কুল ও কাদিরগঞ্জে থাকা শহীদ নজমুল হক স্কুল কেন্দ্রে গিয়ে কোনো ভোটারের উপস্থিতি চোখে পড়েনি। কেন্দ্রগুলো ফাঁকাই দেখা গেছে। বৃষ্টি না থামলে ভোটার উপস্থিতি কম হবে। এতে ভোট কাস্টিংয়ের হার কম হবে বলেও আশঙ্কা করা হচ্ছে।

তবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, বৃষ্টিতে ভোটগ্রহণের জন্য তাদের যথেষ্ট প্রস্তুতি আছে। তাদের কোনো সমস্যা হবে না। যেসব ভোটার ভোটকেন্দ্রের ভেতরে আছেন তারা নির্বিঘ্নেই ভোট দিতে পারছেন। আর যারা বাইরে ছাতা নিয়ে কেন্দ্রে আসবেন তারাও ভোট দিতে পারবেন। এ সময় বৃষ্টি হলেও ভোটকেন্দ্রে আসতে ভোটারদের প্রতি আহ্বান জানান এই নির্বাচন কর্মকর্তা।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ পর্যবেক্ষক আবদুস সালাম বলেন, আজকে আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছিল আগেই। বেলা ১১টা থেকে বৃষ্টিপাত হচ্ছে। তবে এখনও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।  

বেলা ১২টার পর বৃষ্টিপাতের পরিমাণ মাপা হবে। আকাশে মেঘ আছে। তাই আরও বৃষ্টিপাত হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।