ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বাসাইল পৌরসভায় ভোটগ্রহণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, জুন ২১, ২০২৩
বাসাইল পৌরসভায় ভোটগ্রহণ শুরু

টাঙ্গাইল: টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনের ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে।  

বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়রসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনজন মেয়র প্রার্থী ছাড়াও নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্থানীয়রা মনে করছেন, তিনজন জনপ্রিয় ও হেভিওয়েট প্রার্থী হওয়ায় নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে। এদিকে নির্বাচনকে কেন্দ্র করে পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌর এলাকা। চায়ের দোকান থেকে শুরু করে সব জায়গায় নির্বাচনী আলোচনা হচ্ছে।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, বাসাইল পৌরসভা ২০১১ সালে প্রতিষ্ঠিত হয়। এ পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৩ সালে। সে নির্বাচনে মেয়র নির্বাচিত হন মজিবুর রহমান। ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহিম আহমেদ মেয়র নির্বাচিত হন। পৌরসভার ১০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৪৩৭।

স্থানীয় সূত্র জানায়, বাসাইল উপজেলা আওয়ামী লীগে রয়েছে তীব্র কোন্দল। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী অলিদ ইসলামের নেতৃত্বে বড় একটি অংশ রয়েছে সংসদ সদস্যের বিরুদ্ধে। এই কোন্দলের প্রভাব নির্বাচনে পড়তে পারে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান জানান, নির্বাচন সুষ্ঠু করতে কমিশনের ১০ জন নিজস্ব পর্যবেক্ষক দায়িত্ব পালন করছে। একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ ১০ কেন্দ্রে ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। পর্যাপ্ত সংখ্যক পুলিশসহ, দুই প্লাটুন বিজিবি এবং তিনটি র‌্যাবের টিম দায়িত্ব পালন করছেন। প্রতি কেন্দ্রে একজন করে কারিগরি মোবাইল টিমের সদস্য রয়েছে। আশা করি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুন ২১, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।