ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লাঞ্ছনার শিকার হওয়ার অভিযোগ ফয়জুল করীমের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুন ১২, ২০২৩
লাঞ্ছনার শিকার হওয়ার অভিযোগ ফয়জুল করীমের সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের অভিযোগ, কাউনিয়ার কয়েকটি কেন্দ্রে আওয়ামী লীগের লোকজন প্রভাব বিস্তার করছে।  

তিনি অভিযোগ করেন, কেন্দ্র ঘুরে দেখার সময় নগরের ২ নম্বর ওয়ার্ডের এ কাদের চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশকালে হাতপাখার কর্মীরা মারধরের শিকার হন।

কর্মীদের রক্ষা করতে গিয়ে তিনি লাঞ্ছনার শিকার হয়েছেন।  

সোমবার (১২ জুন) দুপুর ১২টার দিকে সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়ে বের হয়ে সাংবাদিকদের কাছে বিষয়টি তুলে ধরেন তিনি।

এ সময় তিনি বলেন, আমি ঘুরে দেখার জন্য কাউনিয়ায় যাই। সেখানে একটি সেন্টারে মামা খোকনকে (রফিকুল ইসলাম খোকন) দেখি। বুথের মধ্যে একজন ব্যক্তি ঢুকছে তাকে পর্দার মধ্য থেকে বলছেন, অমুক মার্কায় ভোট দিতে। আমি প্রিজাইডিং অফিসারের কাছে যাচ্ছি তখন মামা খোকন আমার হাত ধরে টান দিয়ে বলেন আপনি কে? আমি বললাম আমি প্রার্থী? তখন সে বলে এখানে আসছেন কেন? তখন আমি জিজ্ঞেস করলাম প্রার্থী আসতে পারবে না। এরপরে প্রিজাইডিং অফিসারকে জিজ্ঞেস করলাম, কী করছেন আপনারা। সে তখন দেখি তিনি নারভাস, এরপর তিনি নানান কিছু আমাকে বুঝিয়েছেন।

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তার কাছে আমি অভিযোগ দিয়েছি। ক্ষমতাসীনরা প্রায় সেন্টারেই প্রভাব বিস্তার করছে। ১৭ নম্বর ওয়ার্ডের সরকারি বালিকা বিদ্যালয় ও মহিলা কলেজ কেন্দ্রে প্রশাসন আওয়ামী লীগকে ভোট দেওয়ার কথা বলছে। আমাদের কোনো ভোটার গেলে ঢুকতে পারছেন না।

এসময় তিনি আরও অভিযোগ করেন, নগরের ১, ২, ৬, ৭, ২২, ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে, নয়তো ঢুকতে দেওয়া হচ্ছে না। আর এছাড়া প্রায় জায়গাতেই আওয়ামী লীগের লোকজন প্রভাব বিস্তার করছে। এসব বিষয়ে আমি রিটার্নিং অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়েছি। তারা বলছেন দেখছেন কিন্তু বাস্তবে কী হবে জানি না।

এদিকে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, হাতপাখা প্রতীকের প্রার্থী দুটি কেন্দ্রের বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন, আমরা সংশ্লিষ্টদের তাৎক্ষণিক বিষয়টি খতিয়ে দেখতে  বলেছি। আশা করি আধঘন্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।