ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইভিএমে ধীরগতি, লাইনে অপেক্ষা ভোটারদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ইভিএমে ধীরগতি, লাইনে অপেক্ষা ভোটারদের

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। ইভিএমের ধীরগতির কারণে ভোটগ্রহণে দেরি হচ্ছে বলে দাবি করেছেন প্রিসাইডিং কর্মকর্তারা।

সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে এ পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়। এদিন জাহানারা বেগম উচ্চ বিদ্যালয় ও কামরানীর চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণে বেশি ধীরগতির অভিযোগ করেছেন ভোটাররা।

জাহানারা বেগম উচ্চ বিদ্যালয়ে প্রিসাইডিং কর্মকর্তা মোহাম্মদ তারিকুল আনাম চৌধুরী জানান, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৯৮৩। এর মধ্যে সকাল সাড়ে ৯টার মধ্যে ১০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। ইভিএমের ধীরগতির কারণে ভোটগ্রহণে সময় লাগছে। সকাল সোয়া ৯টার মধ্যে কাস্ট হয় ১৬০টি ভোট।

৫৪ নং কামরানীর চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা মোহাম্মদ মফিজুল ইসলাম বিপ্লব জানান, দুপুর পৌনে ১২টা পর্যন্ত এ কেন্দ্রে ২৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে। কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২ হাজার ২৩৯। এরমধ্যে পুরুষ ১ হাজার ১১৩ ও নারী ১ হাজার ১২৬। বেলা সাড়ে ১১টার ৫৪৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এই কেন্দ্রের ৫ নম্বর বুথে জগ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমানের ও ৬ নম্বর বুথে নারিকেল প্রতীকের মেহের আলীর এজেন্ট পাওয়া যায়নি।

এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম জানান, এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। কোনো অপ্রীতিকর ঘটনার তথ্যও নেই। ভোট সুন্দর ও সুষ্ঠু হচ্ছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আড়াইহাজার পৌরসভার ১১টি কেন্দ্রের ৭২টি কক্ষে মোট ২৪ হাজার ৪৬৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৪৮ জন ও নারী ভোটার ১২ হাজার ৪১৭ জন।

বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল থেকে সুষ্ঠু পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা। তবে ইভিএমের কারণে কিছুটা বেশি সময় লাগছে।

জাহানারা উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে আসা ফাতেমা বেগম জানান, সকাল ৮টা থেকে লাইনে দাঁড়িয়ে আছি। সাড়ে ১০টা বাজেও কেন্দ্রে প্রবেশ করতে পারিনি। এই কেন্দ্রে অনেক বেশি সময় লাগছে। শুনেছি ভোটের মেশিন (ইভিএম) ঠিকঠাক কাজ করছে না, তাই সময় বেশি লাগছে।

এদিকে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলমের সঙ্গে কথা হলে তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া পুলিশ, বিজিবি, র‍্যাব, গোয়েন্দা পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি সাদা পোশাকেও প্রশাসনের সদস্যরা কাজ করছেন।

আড়াইহাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা সবাই আওয়ামী নেতা। এরমধ্যে মো. সুন্দর আলী নৌকা, স্বতন্ত্র মেহের আলী নারিকেল গাছ, মামুন অর রশিদ মোবাইল ও হাবিবুর রহমান জগ প্রতীকে নির্বাচন করছেন।

তিনটি সংরক্ষিত আসনে ১০ ও ৯টি সাধারণ আসনে ৩৫ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এমআরপি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।