ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে করা হবে: খোকন সেরনিয়াবাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মে ২৭, ২০২৩
হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে করা হবে: খোকন সেরনিয়াবাত কথা বলছেন খোকন সেরনিয়াবাত।

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বলেছেন, গত ১০ বছরে বরিশাল নগরীকে অনেক পিছিয়ে নেওয়া হয়েছে। একটু বৃষ্টি হলে কোথাও কোথাও বুক সমান পানি জমে যায়।

এখনও অনেক এলাকায় সরকারি ব্যবস্থাপনায় বিদ্যুৎ পৌঁছায়নি। বরিশালবাসীকে যা অবহেলা করা হয়েছে তা দুঃখজনক। সবচেয়ে বেশি জুলুম করা হয়েছে অতিরিক্ত মাত্রার ট্যাক্স বসিয়ে দিয়ে। নির্বাচিত হতে পারলে হোল্ডিং ট্যাক্স মানুষের সহনীয় পর্যায়ে করা হবে।

শুক্রবার (২৬ মে) রাতে নগরের ১৪ নম্বর ওয়ার্ডে অনুষ্ঠিত নৌকা প্রতীকের উঠান বৈঠকে এ কথা বলেন তিনি।

ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মেজবাহুল ইসলাম দিপুর সভাপতিত্বে উঠান বৈঠকে ওই মেয়রপ্রার্থী বলেন, নির্বাচিত হতে পারলে আমি দৃঢ়তার সঙ্গে বলতে চাই এখানকার মানুষ অর্থাৎ ধনী-গরিব সবাই মূল্যায়িত হবে। যা এতদিন হয়নি। মহৎ কাজ সবাই করতে পারে না। ১২ জুনের পর সিটি কর্পোরেশন সবার জন্য উন্মুক্ত হবে। আমি যেখানেই কাজ করেছি সুনামের সঙ্গে করেছি। আমার ব্যবসাস্থল মোংলাবন্দর তার বড় প্রমাণ।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা সারা দেশে উন্নয়নের যে কর্মযজ্ঞ শুরু করেছেন তা থেকে বরিশালবাসী বঞ্চিত রয়েছে। নির্বাচিত হতে পারলে নগরী হবে মাদকমুক্ত। সৃষ্টি করা হবে নতুন কর্মসংস্থান। পরিবেশ তৈরি করা হবে শিল্প কারখানা স্থাপনের। আমাদের পূর্বপুরুষ যারা স্বাধীনতার জন্য জীবন দিয়েছেন তাদের আদর্শ অনুসরণ করেই চলবে বিসিক।

সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, সদর আসনের সাবেক সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জেবুন্নেসা আফরোজ, নৌকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য কেবিএস আহম্মেদ কবির, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী পান্না, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন ও জাতীয় পার্টির মহানগর সাধারণ সম্পাদক আলহাজ জাকির হোসেন সুলতান।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।