ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

জি এম কাদেরের বিধি ভঙ্গ, ব্যবস্থা তদন্তের পর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
জি এম কাদেরের বিধি ভঙ্গ, ব্যবস্থা তদন্তের পর

ঢাকা: আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থীকে নিয়ে চেয়ারম্যান জি এম কাদের নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় তদন্তের পর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১২ মে) সংশ্লিষ্ট জেলা প্রশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনার ও রিটার্নিং কর্মকর্তাকে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য বলেছে সংস্থাটি।

এ ক্ষেত্রে শনিবারের (১৩ মে) মধ্যে প্রতিবেদন দিতে হবে তাদের।

ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক জানিয়েছেন, নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। বরিশাল সিটি নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থীকে সঙ্গে নিয়ে প্রতীক বরাদ্দের আগেই জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের ১১ মে বরিশাল সিটি করপোরেশন এলাকায় শোভাযাত্রা, শো-ডাউন, মিছিল, সভা, নির্বাচনী প্রচারণা ও নির্বাচনী কার্যক্রমে অংশ নিয়েছেন মর্মে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে।

প্রতীক বরাদ্দের আগেই কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠানের নির্বাচনী এলাকায় শোভাযাত্রা, শো-ডাউন, মিছিল, সভা, নির্বাচনী প্রচারণা ও নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর ৫, ৭, ১১, ১৩ ও ২২ বিধি পরিপন্থী।

তাই প্রকাশিত সংবাদের বিষয়ে সরেজমিনে তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে (১৩ মে) প্রতিবেদন দিতে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক, বরিশাল ও জেলা ম্যাজিস্ট্রেট এবং বরিশালের পুলিশ কমিশনারকে কমিশন নির্দেশ দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মে ১২, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।