ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নরসিংদীর দুই ইউনিয়নেই নৌকার ভরাডুবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
নরসিংদীর দুই ইউনিয়নেই নৌকার ভরাডুবি মহিষাশুড়া ইউনিয়নে কাউসার হোসেন এবং নুরালাপুর ইউনিয়নে আরিফ হোসেন চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন

নরসিংদী: নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নে হাতপাখা প্রতীক নিয়ে কাউসার হোসেন এবং নুরালাপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেলিফোন প্রতীক নিয়ে আরিফ হোসেন চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।  

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা তৃতীয় হয়েছেন।

 

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাত সাড়ে ৮টায় সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ ফল ঘোষণা করেন।

সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে একটানা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে মহিষাশুড়া ও নুরালাপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  

মহিষাশুড়া ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. কাউছার হোসেন হাতপাখা প্রতীকে আট হাজার ৩৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী মো. আলমগীর আনারস প্রতীকে পেয়েছেন চার হাজার ৪৩৯ ভোট। এনামুল হক আওয়ামী লীগের নৌকা প্রতীকে পেয়েছেন চার হাজার ১৫৫ ভোট।  

নুরালাপুর ইউনিয়নে টেলিফোন প্রতীকে ৭ হাজার ৩৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আরিফ হোসেন। নিকটতম প্রতিদ্বন্দ্বীদের মধ্যে খাদেমুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ছয় হাজার ৮৪৮ ভোট। আওয়ামী লীগের মো: জাকারিয়া নৌকা প্রতীকে পেয়েছেন চার হাজার ৬৯১ ভোট।

নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ বলেন, দুটি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। মহিষাশুড়া ইউনিয়নে ৬৯ শতাংশ ও নুরালাপুরে ৬৭ দশমিক ৯ শতাংশ ভোট পড়েছে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।