ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

এনআইডির দায়িত্বে আরও এক বছর হুমায়ুন কবীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
এনআইডির দায়িত্বে আরও এক বছর হুমায়ুন কবীর

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয়পত্র নিবন্ধন (এনআইডি) অনুবিভাগের মহাপরিচালক (ডিজি) এ কে এম হুমায়ুন কবীরের চুক্তিভিত্তিক মেয়াদ দ্বিতীয় দফায় আরও এক বছর বাড়ল। নির্বাচন কমিশনের (ইসি) চাহিদার ভিত্তিতে সরকার এ মেয়াদ বাড়াল।

রোববার (৪ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা. রফিকুল ইসলামের স্বাক্ষর করা প্রজ্ঞাপন থেকে তার মেয়াদ বাড়ানোর বিষয়টি জানা গেছে।  

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে- সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা-৪৯ অনুযায়ী নির্বাচন কমিশন সচিবালয়ের মহাপরিচালক (এনআইডি) ‘গ্রেড-১’ পদে চুক্তিভিত্তিক নিয়োজিত এ কে এম হুমায়ুন কবীরকে তার বর্তমান চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে আগামী ২৪ জানুয়ারি ২০২৩ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে পুনরায় একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

২০২১ সালের ৪ জানুয়ারি এক আদেশে এ কে এম হুমায়ুন কবীরকে এনআইডির মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এনআইডির ডিজির দায়িত্ব নেওয়ার আগে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এনআইডি অনুবিভাগ প্রতিষ্ঠার পর থেকে তার আগের সব ডিজি (ভারপ্রাপ্ত) এসেছিলেন সশস্ত্র বাহিনী থেকে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa